Bangla Newspaper

ফিনল্যান্ড বিএনপি যুবদলের সাধারণ সম্পাদক টুকুকে গ্রেপ্তারের প্রতিবাদ

162

এমরান খান, হেলসিংকি, ১৩ জুন বুধবার ||

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক ও জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকুকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

উদ্দেশ্য প্রণোদিতভাবে টুকুর গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে ফিনল্যান্ড বিএনপি নেতৃবৃন্দ গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে বলেন, বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতারের মাধ্যমে হেনস্তা করার কুটকৌশল এখন প্রকট আকার ধারণ করেছে। একদিকে দুর্নীতি-দু:শাসন অন্যদিকে আইন শৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করে দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা, খুন ও জখম চালিয়ে দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। নির্যাতনের মাধ্যমে বিএনপি তথা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার ষড়যন্ত্র যারা করছেন তাদের মনে রাখা উচিৎ জনতার স্রোতের কাছে কোনো স্বৈরশাসকই টিকে থাকতে পারে না। বিএনপি মাটি ও মানুষের আস্থার প্রতীক। দেশনেত্রী যেখানে যাবেন জনস্রোতে সব সৈরাচার ভেসে যাবে।

সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ সদস্যরা উত্তরা থেকে সুলতান সালাহ উদ্দিন টুকুকে আটক করে।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকুর নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছে ফিনল্যান্ড বিএনপি।

বিবৃতিতে সাক্ষরকারীরা হলেন, ফিনল্যান্ড বিএনপির জ্যেষ্ঠ নেতা জামান সরকার, দলের সক্রিয় নেতা মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল,এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, প্রদীপ কুমার সাহা, সামসুল গাজী, মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, তাপস খান,আলাউদ্দিন আহমেদ, সাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আজহার খান প্রমুখ।

Comments
Loading...