আরব আমিরাত বিএনপি’র বর্ণাঢ্য অভিষেক

492
gb
লুৎফুর রহমান ||
বিএনপি নির্বাচনে যেতে ভয় পায় না। নির্বাচন দিতে ভয় পায় তারা যারা ক্ষমতা দখল করে বসে থাকে। সুষ্ঠু নির্বাচন দেয় না মনেই তারা জনগণকে ভয় পায়। জনতা ঠিকই বিএনপিকে ভালবাসে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল -বিএনপি সংযুক্ত আরব আমিরাত শাখার অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী এ কথা বলেছেন। এ সময় তিনি আরো বলেন,  আমিরাতে ভিসা ৫ বছর ধরে বন্ধ। ‌এটি সম্পূর্ণ কূটনৈতিক ব্যর্থতার ফসল। আমাদের শ্রমিকরা প্রতিনিয়ত কাজ করে আসলেও দীর্ঘদিন ধরে এ সমস্যার সমাধান করতে পারেনি সরকার। আমরা নির্বাচিত হলে অবশ্যই এই রুদ্ধদ্বার খুলে যাবে।
শুক্রবার দুবাইয়ের একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত কেন্দ্রীয় কমিটির অভিষেক, সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরব আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেন। সাধারণ সম্পাদক আবদুল সালাম তালুকদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক সঙ্গীত শিল্পী বেবী নাজনীন, নির্বাহী কমিটির সদস্য কাজী সাইদুল আলম বাবুল, ওমান বিএনপির সভাপতি অধ্যাপক ওসমান গণি, আমিরাত বিএনপির সহ-সভাপতি নুরুল আলম প্রমুখ।
অনুষ্ঠানে আরব আমিরাত বিএনপির পক্ষ থেকে আরও বক্তব্য রাখেন দলের সিনিয়র যুগ্ম-সম্পাদক মোস্তফা মাহমুদ, প্রথম যুগ্ম সম্পাদক প্রকৌশলী মাহে আলম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রুপু, যুগ্ম সম্পাদক ডা. জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক আবদুল কুদ্দুস খালেদ, সহ-সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন খান, সহ-সাধারণ সম্পাদক সোলাইমান, সহ-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আমিরাত বিএনপির সহ-সভাপতি ইলিয়াছ চৌধুরী, তোফাজ্জল হোসেন মানিক, জাকির হোসেন খতিব, আমিরুল ইসলাম চৌধুরী, শাহনেওয়াজ ফিরোজ কাওসার, মাও. আবদুল্লাহ আল মামুন, সিরাজুল ইসলাম নওয়াব, রফিক, দুবাই বিএনপির সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, আবুধাবী বিএনপি নেতা ইসমাইল হোসেন তালুকদার, শারজাহ বিএনপির আহ্বায়ক করিমুল হক, আজমান বিএনপির সভাপতি শাহীনুর শাহীন, মুসাফ্ফা বিএনপি নেতা রুহুল আমিন, উম্ম আল কুইন বিএনপির সভাপতি আবদুল্লাহ আল ফারুক, রাস আল খাইমা বিএনপি সভাপতি নাছির আহম্মেদ, ফুজাইরা বিএনপির সভাপতি সিরাজুল ইসলামসহ আবুধাবী, দুবাই, শারজাহ, আজমান, রাস আলখাইমা, ফুজাইরা, আল আইন শহর থেকে আসা বিএনপির নেতাকর্মীরা।
বক্তারা আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেনকে আগামী নির্বাচনে প্রার্থীতা দেয়া ও প্রবাসী রাজনৈতিকদের দেশে ফেরার পর দেশীয় রাজনীতিতে সক্রিয় হবার সুযোগ সৃষ্টির উপর গুরুত্বারোপ করেন। এসময় প্রধান অতিথির কাছে দুটি প্রস্তাব উপস্থাপন করেন তারা। পরে আমিরাত বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আলীম সাইফুলের নেতৃত্বে অভিষেক-২০১৭ স্মরণিকা ‘হৃদয়ে জিয়া’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয় এবং জাহাঙ্গীর আলম রুপুর পরিচালনায় সংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন দেশের খ্যাতিমান কণ্ঠশিল্পী বেবি নাজনীন ও আমিরাত প্রবাসী কণ্ঠশিল্পী জাবেদ আহম্মেদ মাসুম।