ইইউ সহযোগিতার সম্পর্ক অব্যাহত রাখবে

89
gb

বাংলাদেশের সঙ্গে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) আগের মতোই সহযোগিতামূলক সম্পর্ক অব্যাহত রাখার প্রতিশ্র“তি দিয়েছে। বিশেষ করে সুশাসন, নিবিড় অর্থনৈতিক সম্পর্ক, রোহিঙ্গা সংকট, অভিবাসন, জলবায়ু পরিবর্তন ও উন্নয়ন সহযোগিতার মতো অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট ইস্যুগুলোতে ‘কন্সট্রাক্টিভ এনগেজমেন্ট’ নীতির আওতায় বাংলাদেশের সঙ্গে সম্পর্ক অব্যাহত রাখবে ইইউ।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশে ইইউ’র ডেলিগেশন প্রধান ও রাষ্ট্রদূত রেন্সজে তেরিঙ্ক নতুন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এসব বিষয় আলোচিত হয়।

বৈঠকে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশকে ধন্যবাদ জানায় ইইউ। এ সময় রোহিঙ্গা ইস্যুতে ‘পূর্ণাঙ্গ সমর্থন’র আশ্বাস দেন রেন্সজে তেরিঙ্ক। তিনি ‘অভিবাসন’ ইস্যুতে দু’পক্ষের সম্পর্ককে ‘খুবই মূল্যবান ও সফল’ বলেও দাবি করেন। পাশাপাশি বাংলাদেশের সঙ্গে আগের মতোই সহযোগিতামূলক সম্পর্ক অব্যাহত রাখা এবং পাশে থাকার ঘোষণাও দেয় ইইউ। তবে বাংলাদেশে ইউরোপীয় বিনিয়োগের জন্য তারা আরও ভালো পরিস্থিতি সৃষ্টির তাগাদা রেখেছে।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More