আরাকান বাসীর কান্না ইথারে ভেসে বেড়াচ্ছে আকাশে,বাতাসে

441
gb
বকুল খান ,স্পেন থেকে  ||
 

আরাকান বাসীর কান্না ইথারে ভেসে  বেড়াচ্ছে আকাশে,বাতাসে। 

কাঁদছে রোহিঙ্গা। কাঁদছে বিশ্ব মানবতা।দেশ নেই, রাজা নেই।ঘর বাড়ী কিছুই নেই,শুধু জীবন নিয়ে পালিয়ে বেড়ানো এক মানবতা। 
তাদের পাশে থাকার অঙ্গীকার নিয়ে বিশ্ব জনমত গঠনে সোচ্চার হয়ে কাতারে কাতারে সামিল হচ্ছে বাংলাদেশী প্রবাসী সহ সকল মানবতাবাদী নান জাতিবর্ণের মানুশ। দেশের সীমানা পেরিয়ে আন্দোলন সংগ্রাম চলছে প্রবাসেও। 
 গত ১১ সেপ্টেম্বর বাংলা টাঊণে স্পেন প্রবাসী তরুন প্রজরমের ব্যানারে আয়োজন করে এক প্রতিবাদ সভা,মানব বন্দন ও সুচির কুশপত্তলিকা দাহ অনুষ্ঠান ।
 
মাওলান আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও তরুন প্রজরমের অব স্পেনের  আহবায়ক  আবু জাফর রাসেল এবং এনাম আলি খানের যৌথ সঞ্চালনায়   আরাকান ও রুহিঙ্গাদের ইতিহাস তুলে ধরেন বক্তব্য রাখেন,কথা শিল্পী ,সাংবাদিক ফখর উদ্দিন রাজি। 
এতে উপস্তিত ছিলেন,গ্রেটার সিলেট এসোসিয়েশনের সভাপতি লুতফুর রহমাণ, গ্রেটার নোয়াখালী এসোসিয়েশনের সভাপতি মোঃ সেলিম,গ্রেটার নোয়াখালী সমিতির সভাপতি রানা মাসুদ,বাংলাদেশে প্রেসক্লাবের সাধারন সম্পাদক বকুল খান,স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি ফয়জুর রহমান, 
,বাংলাদেশ এসোসিয়েশনের প্রচার সম্পাদক সাইয়েদ মিয়া ,স্বাধীনতা ফোরাম অব স্পেনের আহ্বায়ক আবু সায়েম মিয়া, যুব নেতা অলিউর রহমান অলি, তরুন  সংগঠক নবী মজুমদার, মাওলানা আজমল হুসেন, আসাদ খান,মাসুম ইসলাম,ইসলাম উদ্দিন সাংবাদিক তারেক হুসেন ,মোহাম্মাদ ইকবাল হুসেন , সংগঠক আব্দুল আউয়াল্প্রমুখ। । অনুষ্ঠানে কুরআন তেলয়াত করে, হাফিজ আবুল কাশেম। 
বক্তারা বর্মী বাহিনী যে গন হত্যা চালাছে, যা নজিরবিহীন। এছাড়াও একটি জাতিকে তাদের বাপ দাদার বিটে মাটি ছাড়া করছে, শিশু কিশোরদের উপর নির্মম হত্যাযজ্ঞ করে নৃশংস ভাবে। বিশ্ব দরবারে এই অমানবিক আচরন তুলে ধরতে সকল কে ঝাঁপিয়ে পরার অনুরুধ জানান। পরে বিভিন্ন স্লোগান সহকারে প্ল্যাকার্ড নিয়ে মানব বন্ধন সহ সূচির কুশপত্তলিকা দাহ করা হয়।