সুইডেনে ৭ই নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস পালন

777
gb
৭ ই নভেম্বর ২০১৭ সুইডেনে, জাতীয়তাবাদী যুবদল ও ছাত্রদল  এর আয়োজনে বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে সুইডেন জাতীয়তাবাদী দল ও অঙ্গসংগঠন।
সভায় সভাপতিত্ব করেন সুইডেন ছাত্রদলের সভাপতি নিক্সন জমাদার ও অনুষ্ঠান পরিচালনা করেন সুইডেন যুবদলের সাধারন সম্পাদক রেজাউল করিম।
অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচি, সাধারন সম্পাদক নাজমুল আবেদীন মোহন, প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টু। অনুষ্ঠানটির প্রধান বক্তা ছিলেন সুইডেন ছাত্রদলের সাধারন সম্পাদক মাক্সুদ মিজি।
অনুষ্ঠানে বক্তব্যে নেতারা বলেন, এখন আবারো আরেকটি বিপ্লবের বড়ই প্রয়োজন, ৭৫ এর পূর্বের যে বিভীষিকা নস্যাৎ করে সিপাহী জনতা রাস্তায় নেমে দেশ রক্ষা করেছিল, ঠিক তেমনি এখন জনতাকে নামতে হবে স্বৈরাচারী আওয়ামী অবৈধ সরকারকে সরানোর লক্ষে।  দিনটির তাৎপর্য তুলেধরে বক্তব্য দেন সকল বক্তারা।
অনুষ্ঠানে আরও বক্তৃতা দেন, ডাঃ রুবেল সাজিদ, মাসুদুল হক আফতাবি, নাজমুল ভুঁইয়া, শাহেনশাহ সোহেল, কায়সার আহমেদ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আবুল হাস্স্টনাত খান বাবু,কহোম মহানগর বিএনপির সাধারন সম্পাদক কাজী আশারাফ, আসিফ খান, মিঃ টুটুল প্রমুখ।
আগামী ১২ নভেম্বর ২০১৭ একই স্থান স্টকহোমের ব্রেদেং এ বিকেল ৪টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল সুইডেন পালন করবেন “জাতীয় বিপ্লব ও সংহতি দিবস”।