এবার বড় পর্দায় আসছে নারী ক্রিকেটারের জীবনযুদ্ধের কাহিনী

200

মিলখা সিং থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনি, মেরি কম। বেশ কয়েকজন ক্রীড়াব্যক্তিত্ব নিয়ে বলিউডে বিভিন্ন সময়ে তৈরি হয়েছে বায়োপিক।

এবার সেই তালিকায় নতুন নাম ভারতের মহিলা ক্রিকেট টিমের অধিনায়ক মিতালি রাজ। বড় পর্দায় উঠে আসতে চলেছে মিতালির জীবনকাহিনি। সম্প্রতি ভায়াকম ১৮ মোশন পিকচারস তাঁদের আপকামিং এই ছবির কথা ঘোষণা করেছে।

নিজের বায়োপিক নিয়ে বেশ উচ্ছ্বাসিত মিতালি। তাঁর বায়োপিক দেখে আরো অনেক মেয়ে ক্রিকেটকে নিজের পেশা হিসাবে বেছে নেবে সে ব্যাপারে আশাবাদী তিনি। ভারতে নারী ক্রিকেটকে বেশ কয়েক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার অন্যতম কাণ্ডারি তিনি। সম্প্রতি তাঁর হাত ধরেই ভারতীয় টিম পৌঁছে গিয়েছিল বিশ্বকাপের ফাইনালে। বিশ্বজয়ী হতে না পারলেও বিশ্বকাপের ফাইনালে দেশকে পৌঁছাতেও অনেক লড়াই লড়তে হয়েছে তাঁকে ও তাঁর টিমকে। তাই তাঁর গল্প যে অন্যদের অনুপ্রাণিত করবে সেটাই স্বাভাবিক।

অর্জুন পুরস্কারে সম্মানিত মিতালি আন্তর্জাতিক নারী ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের অধিকারী। একদিনের ক্রিকেটে তিনি ৬০০০ রান করেছেন। একদিনের ক্রিকেটে তিনিই একমাত্র খেলোয়াড় যিনি পরপর সাতটি ম্যাচে অর্ধশত রান করেন। তাঁর হাত ধরেই ২০০৫ ও ২০১৭, দুবার ভারত পৌঁছে গিয়েছে বিশ্বকাপের ফাইনালে। ২০১৫ সালে পদ্মশ্রী সম্মান পান মিতালি।

এবার মিতালির জীবনের গল্প দর্শকদের কাছে পৌঁছে দেবেন এই প্রযোজনা সংস্থা। তবে এ ছবির ঘোষণার পর থেকেই শুরু হয়েছে জল্পনা। কাকে দেখা যাবে মিতালির চরিত্রে। এখনো অবধি অবশ্য সে ব্যাপারে কিছুই জানা যায়নি।