ভিক্টোরিয়া পার্কে ষষ্ঠ মুসলিম চ্যারিটি রান রোববার : সবধরনের প্রস্তুতি সম্পন্ন

187
gb

লন্ডন, ১৫ সেপ্টেম্বর ||

আর মাত্র একদিন বাকি। ১৭ সেপ্টম্বর রোববার পূর্ব লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ মুসলিম চ্যারিটি রান। ওইদিন সকাল সাড়ে ১০টায় স্থানীয় ভিক্টোরিয়া পার্কে পাঁচ কিলোমিটার দৌড় কর্মসূচিতে অংশগ্রহণের অপেক্ষায় রয়েছেন শতশত মানুষ। মুসলিম চ্যারিটি রানে অংশগ্রহণ করে তাঁরা ইস্ট লন্ডন মসজিদ অথবা নিজের পছন্দের যেকোনো চ্যারিটির জন্য ফাণ্ডরেইজ করবেন। বিশেষকরে বার্মার নির্যাতিত নিপীড়িত রোহিঙ্গা মুসলমানদের জন্যও ফান্ডরেইজ করা হবে।

ইতোমধ্যে মুসলিম চ্যারিটি রানের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইস্ট লন্ডন মসজিদের পক্ষে দৌড়ে অংশগ্রহণের জন্য ৪ শতাধিক মানুষ নাম রেজিষ্ট্রেশন করেছেন। অন্যান্য চ্যারিটির পক্ষে দৌড়ানোর জন্যও নাম রেজিস্ট্রি করেছেন বিপুল সংখ্যক মানুষ। আশা করা হচ্ছে, এবারের চ্যারিটি রানে বিপূল সংখ্যক মানুষের সমাগম ঘটবে।

১৫ সেপ্টেম্বর শুক্রবার জুমার নামাজের পর ইস্ট লন্ডন মসজিদের ফয়ারে কয়েকঘণ্টা চলে শেষ মুহূর্তের রেজিস্ট্রেশন কার্যক্রম। এ সময় বিপুল সংখ্যক মানুষ তাঁদের নাম রেজিস্ট্রেশন করেন। ইস্ট লন্ডন মসজিদের নির্বাহী পরিচালক দেলওয়ার খান চ্যারিটি রানে অংশগ্রহণে আগ্রহীদেরকে রোববার সকাল ১০টার মধ্যে ভিক্টোরিয়া পার্কে সমবেত হওয়ার আহবান জানিয়েছেন। তিনি বলেন, ইতোমধ্যে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আশা করছেন, এ বছরের চ্যারিটি রানের মাধ্যমে ইস্ট লন্ডন মসজিদের জন্য ৫০ হাজার পাউন্ডেরও বেশি ফান্ডরেইজ করা সম্ভব হবে। তাছাড়া অন্যান্য চ্যারিটিগুলোও ৫০ হাজার পাউন্ডের বেশি ফাউন্ডরেইজ করতে পারবে। তিনি বলেন, এই রানের উদ্দেশ্য শুধু ফান্ডরেইজই নয়, কমিউনিটির মানুষকে স্বাস্থ্য সুরক্ষায় সচেতন করে তোলাও অন্যতম উদ্দেশ্য।