মৌলভীবাজার স্বেচ্ছাশ্রমে পরিস্কার পরিচ্ছনতা ও খনন

613
gb

মো: মাহবুবুর রহমান রাহেল: জেলা প্রশাসন ও মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে স্বেচ্ছাশ্রমে শহরের পানি নিষ্কাশনের প্রধান খাল কোদালিছড়া পুনঃখনন কাজ শুরু করেছে শহরবাসী।

শনিবার (১০ ফ্রেবুয়ারি) সকালে জেলা প্রশাসকের কার্যলয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্বেচ্ছাশ্রমে মৌলভীবাজার প্রেস ক্লাব পাশে কোদালীছড়া খনন কাজের উদ্ভোধন করেন সংসদ সদস্য ও প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসীন এমপি।

এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল,জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান,জেলা আওয়ামীলিগের সভাপতি নেছার আহমদ,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান,পৌর মেয়র ফজলুর রহমান,সাবেক মহিলা এমপি হুসনে আরা ওয়াহিদ,জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্বপাদক ও চেম্বর অব কর্মাস সভাপতি মো: কামলা হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধা পদ দেব সজল, সাবেক চেম্বার সভাপতি এম এ আহাদ,সাবেক জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: সাইফুর রহমান বাবুল,জেলা যুবলীগের সভাপতি মো: নাহিদ আহমদ,সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল করিম সুমনসহ দিনব্যপী স্বেচ্ছাশ্রমে কোদালীছড়া খনন কাজে অংশগ্রহন করেন

মৌলভীবাজারের সর্বস্তরেরজনসাধারন,বিজনেসফোরাম,জেলা প্রশাসন,পৌরসভা জেলাপরিষদ,জেলা পুলিশ, নির্বাহী প্রকৌশলী,সড়ক ও জনপথ,চেম্বার অব কমার্স,নির্বাহী প্রকৌশলী এলজিইডি,শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ,রোবার স্কাউট সহ জেলার সকল সামাজিক সংগঠনের সদস্য বৃন্দ।

উল্লেখ্য, কোদালিছড়া খাল মৌলভীবাজার শহরের পানি নিষ্কাশনের প্রধান মাধ্যম। যত্রতত্র ময়লা আবার্জনা ফেলা এবং খালের বিভিন্ন অংশ দখলের কারনে খালটি সংকুচিত হওয়ায় বর্ষা মৌসুমে সামন্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্ট হয় মৌলভীবাজার শহরে।

তাই কোদালিছড়া খননের জন্য বিভিন্ন দিন ধরে দাবী জানিয়ে আসছিলেন সচেতন নাগরিকবৃন্দ।