নাইজারে ত্রান সংগ্রহে পদদলিত হয়ে নিহত ২০

27
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

পশ্চিম আফ্রিকার দেশ নাইজারের দিফফা শহরের একটি শরণার্থী শিবিরে খাদ্য ও ত্রান সামগ্রী সংগহে পদদলিত হয়ে অন্তত ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে অর্ধশতাধিক। হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দেশটির পূর্বাঞ্চলের দিফফা শহরে খাদ্য ও ত্রান সহায়তা নিতে সারিবদ্ধ হয়েছিল তারা। সেখানেই খাবার দ্রুত সংগ্রহ করতে গিয়ে পদদলিত হয় ওইসব শরণার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে যখন খাদ্য সহায়তা কেন্দ্রের প্রধান ফটক খোলা হয়, তখন ওই সহায়তা সামগ্রী সংগ্রহ করতে দ্রুত সেখানে যায় শরণার্থীরা। আর এতে হুড়াহুড়িতে তারা পদদলিত হয়।

আফ্রিকা দারিদ্র কবলিত এদেশটি বহুদিন ধরেই অস্থিতিশীল। ২০০৯ সালে নাইজেরিয়ার বিভিন্ন স্থানে জঙ্গি হামলা চালায় বোকো হারাম নামের একটি সশস্ত্র জঙ্গিগোষ্ঠী। দেশটির উত্তর-পূর্বাঞ্চলে জঙ্গিদের সহিংসতার কারণে সেখান থেকে প্রায় ১ লাখ ২০ হাজার বাসিন্দা পালিয়ে পার্শ্ববর্তী দেশ নাইজারে আশ্রয় নেয়। সোমবার সেখানে ওইসব শরণার্থীদের অর্থ ও খাদ্য সহায়তা দিতে যান নাইজেরিয়ার বোর্নো প্রদেশের গভর্নর।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন