জয়ের ধর্ম সম্পর্কে যা বললেন অপু বিশ্বাস

35
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

অপু বিশ্বাসের কথায়, আমি জন্মগতভাবে হিন্দু। আমি মারা গেলে আমাকে দাফন নয় দাহ করা হবে। আমার পাসপোর্ট, ব্যাংক অ্যাকাউন্ট সবখানেই আমার ধর্ম হিন্দু উল্লেখ রয়েছে। আমার একটা বাড়ি রয়েছে একটা গাড়ি রয়েছে- সবগুলোর কাগজেই একই নাম রয়েছে। আমি যখন ভিসা নিতে যাই আমার রেলিজিয়ন জিজ্ঞেস করে, আমি বলি হিন্দু।

অপু বিশ্বাস বলেন, আমার সাথে একজন মুসলিমের বিয়ে হয়েছে। তার আচার রীতি আমি মেনে নিয়েছি। শাকিব আমাকে ধর্মের কথা কাউকে না বলতে নিষেধ করেছে। আমি যখন ওই বাসায় ছিলাম তখন আমার রুমের যে ফ্রিজ ছিল সেখানেও গরুর মাংস ঢোকানো নিষেধ ছিল। শাকিব এসব জানতো। ওর মা বাবা সবাই জানতো আমি সবসময় পূজা করতাম।

তাহলে নিজেকে মুসলিম হিসেবে এর আগে কেন উল্লেখ করেছেন? অপু বিশ্বাস বলেন, আমার সাথে একজন মুসলিমের বিয়ে হয়েছে। তার আচার রীতি আমি মেনে নিয়েছি। শাকিব আমাকে ধর্মের কথা কাউকে না বলতে নিষেধ করেছে। আমি যখন ওই বাসায় ছিলাম তখন আমার রুমের যে ফ্রিজ ছিল সেখানেও গরুর মাংস ঢোকানো নিষেধ ছিল। শাকিব এসব জানতো। ওর মা বাবা সবাই জানতো আমি সবসময় পূজা করতাম।

আব্রাম খান জয় প্রসঙ্গে বলেন, জয়ের ধর্ম নিয়ে আমি এই মুহূর্তে কিছু বলবো না। সময়ই সেটা বলে দেবে। যেসব গণমাধ্যম জয়ের ধর্ম নিয়ে সংবাদ করেছে সেসব বিভ্রান্তিকর ও বানোয়াট। জয়ের ধর্ম নিয়ে আমি কিছু বলিনি আর এ মুহূর্তে কিছু বলতেও চাই না।

অপু বলেন, আমার ছেলে যেহেতু আমার সঙ্গে আছে, সে আমার মতো করেই বড় হচ্ছে। সে তার বাবার সঙ্গে কখনও ঈদ করেনি। ভবিষ্যতের কথা তো বলতে পারব না। অপু বিশ্বাস ইঙ্গিত দিলেন আব্রাম তার ইচ্ছানুযায়ী ধর্ম বেছে নিতে পারবে। বড় হয়ে সেই সিদ্ধান্ত নেবে বাবার ধর্ম অনুসরণ করবে নাকি মায়ের।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More