মুসলমানদের নিপীড়ন, হত্যা, বাড়ীঘরে লুটপাট,ধর্ম পালনে বাঁধার তীব্র নিন্দা–মাওলানা আবুল হাসানাত আমিনী

103

বিজেপির ছত্রছায়ায় ভারতে উগ্র হিন্দুত্ববাদ মাথাচাড়া দিয়ে উঠেছে -মাওলানা আবুল হাসানাত আমিনী

ভারতে সংখ্যালঘু মুসলমানদের নিপীড়ন, পিটিয়ে হত্যা, বাড়ী-ঘরে লুটপাট ও ধর্ম পালনে বাঁধাদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশ-এর আমীর ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, ভারতে ক্ষমতাসীন বিজেপির ছত্রছায়ায় উগ্র হিন্দুত্ববাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। এই উগ্র শক্তি মুসলমানদের উপর নৃশংস নিপীড়ন ও প্রকাশ্যে পিটিয়ে হত্যার উৎসবে মেতে উঠেছে। জোর করে মুসলমানদের ‘জয় শ্রীরাম ও জয় হনুমান’ শ্লোগান দিতে বাধ্য করছে। মুসলমানদের বাড়ী-ঘর ও ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা ও লুতটরাজ চালাচ্ছে। বিভিন্ন রাজ্যে মুসলমানদের জুমার নামায পালনে বাঁধা দেয়া দিচ্ছে। আমি এসব নৃশংস কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, আমরা মনে করি, উগ্র হিন্দু সন্ত্রাসীদের ভয়ংকর তান্ডব রোধে ভারত সরকারের কার্যকর পদক্ষেপ দৃশ্যমান নয়। তাই সন্ত্রাসীরা প্রতিনিয়ত সাম্প্রদায়িক দাঙ্গার বিষ ছড়াচ্ছে।

তিনি আরও বলেন, যে মুসলমানরা ভারতকে স্বাধীন করতে অবলীলায় নিজের জীবন বিলিয়ে দিয়েছেন, আজ তারা সন্ত্রাসীদের আগ্রাসী হামলায় বাড়ীঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে পালিয়ে বেড়াচ্ছে, তা ভাবতেও অবাক লাগে। আমি ভারত সরকারকে অবিলম্বে মুসলমানদের উপর নিপীড়ন বন্ধ ও উগ্র হিন্দু সন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনার আহবান জানাচ্ছি। একই সাথে মুসলিম উম্মাহকে ভারতে মুসলিম নিপীড়নের বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদ অব্যহত রাখার আহবান জানাচ্ছি।