মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে ‘সু-শিক্ষার জন্য পরিচ্ছন্নতা’ শীর্ষক আলোচনা সভা

380
gb

মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে ‘সু-শিক্ষার জন্য পরিচ্ছন্নতা’ শীর্ষক আলোচনা সভা ও টিফিন বক্স বিতরণ
সু-শিক্ষার জন্য চাই পরিচ্ছন্ন শিক্ষা প্রতিষ্ঠান : মুহাম্মদ মুনতাসির আলী

GBnews24.com ||

৭১ এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্ম উদ্যোগেসুশিক্ষার জন্য পরিচ্ছন্নতা’’ শীর্ষক আলোচনা সভা টিফিন বক্স বিতরণ অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল সভাপতিত্বে আজিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মর্নিং স্টার ট্রাস্টের চেয়ারম্যান, মাসিক গোলাপ কুঁড়ি সম্পাদক মুহাম্মদ মুনতাসির আলী।
বক্তব্যে তিনি বলেন, শুধু শিক্ষিত হলেই চলবেনা, সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। এজন্য চাই পরিচ্ছন্ন আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান, পরিচ্ছন্ন শিক্ষক মন্ডলী এবং পরিচ্ছন্ন পরিচালনা পরিষদ।
তিনি আরও বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। নিজে বাহ্যিকভাবে পরিচ্ছন্ন হওয়ার পাশাপাশি অন্তকরণকেও পরিচ্ছন্ন করতে হবে, নিজের আশপাশ পরিচ্ছন্ন রাখতে হবে। সর্বোপরী পরিবেশকে পরিচ্ছন্ন রাখার পাশাপাশি সমাজকেও পরিচ্ছন্ন করতে কাজ করে যেতে হবে।
১৪ অক্টোবর শনিবার বিশ্বনাথের অলংকারী পৌদনাপুর হযরত শাহপরান হাফিজিয়া দাখিল মাদরাসা অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নেপচুন এন্টারপ্রাইজের ভাইস প্রেসিডেন্ট সমাজসেবী শিক্ষানুরাগী কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালনা কমিটির সভাপতি সমাজসেবী শিক্ষানুরাগী মিজানুর রহমান মোজাহিদ, যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী মোঃ ইলিয়াস আলী পাশা, সোলাইমান হোসেন, মোঃ লিয়াকত আলী। মাদরাসার পক্ষ থেকে বক্তব্য রাখেন মাদরাসার সুপার মাওলানা মোঃ আজিজুর রহমান।
শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন হাফিজ নুর উদ্দিন এবং সঙ্গীত পরিবেশন করেন আজিজুল ইসলাম।
অনুষ্ঠানে মাদরাসার দুইশত ছাত্র ছাত্রীদের মধ্যে সংগঠনের পক্ষ থেকে টিফিন বক্স টিফিন প্রদান করা এবং মদরাসা পরিচালনা কমিটির সহ সভাপতি মরহুম আপ্তাব আলী মেম্বারের জন্য বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

—————————————–

বার্তা প্রেরক
লিমন মিয়া
সাধারন সম্পাদক
মুক্তিযোদ্ধার প্রজন্ম।