অপারেশন থিয়েটারে রোগীকে দেখানো হলো বাহুবলি, সফল অস্ত্রোপচার

5,195
gb

অপারেশন থিয়েটারের ভিতরে চলছে বাহুবলি। প্রভাস, রানা দগ্গুবাতিদের অভিনয় দেখছেন রোগী।

মাঝে মাঝে বাহুবলির গানের কথায় ঠোঁট নাড়াচ্ছেন, হাসছেন, রোমান্স দেখছেন। তাঁর চারপাশে ডাক্তার, নার্স। সেই রোগীর ব্রেইন সার্জারি চলছে। সফলভাবে হলো সেই অপারেশন। গল্পকথা নয়, সত্যি। ভারতজুড়ে রেকর্ড সৃষ্টির পর এবার অপারেশন থিয়েটারেও ঢুকে পড়ল প্রভাসের বাহুবলি। ঘটনাটি অন্ধ্রপ্রদেশের গুন্টুরের এক বেসরকারি হাসপাতালের।

জানা গেছে, ব্রেন টিউমার হয়েছিল ৪৩ বছর বয়সের নার্স বিনয়া কুমারীর। টিউমার নিরাময়ের জন্য সার্জারির সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে এই সার্জারি চলাকালীন রোগীর জেগে থাকা জরুরি। সেজন্য চিকিৎসকরা সিদ্ধান্ত নেন বিনয়াকে সিনেমা দেখিয়ে জাগিয়ে রাখা হবে। কিন্তু, কোনও সিনেমা দেখানো হবে? বাহুবলি দেখার কথা বলেন বিনয়া। তাঁর ইচ্ছে মতো অপারেশন চলাকালীন চালানো হয় ছবিটি। এ নিয়ে নিউরো সার্জেন ডাঃ শ্রীনিবাস জানিয়েছেন, এই ধরনের সার্জারির ক্ষেত্রে রোগীর জেগে থাকা জরুরি। সেকারণে সিনেমা দেখানো। সফলভাবে সার্জারি সম্পন্ন হয়েছে। একটুও ভয় পাননি রোগী। বরং, গুনগুন করে গান গেয়েছেন।

অপারেশন সফলভাবে হওয়ায় খুশি বিনয়া। তবে রয়েছে আক্ষেপও। আসলে দেড় ঘণ্টা লেগেছে অপারেশন করতে। কিন্তু, বাহুবলির দৈর্ঘ্য আর একটু বেশি। তাই আর একটু বেশি সময় ধরে অপারেশন হলে ছবিটা দেখা শেষ করতে পারতেন, হাসতে হাসতে জানিয়েছেন বিনয়া।

বাহুবলির বিরাট সাফল্যের পর বাজারে বাহুবলি নামে একাধিক প্রোডাক্ট এসেছিল। পুজোয় মার্কেট ছেয়ে গেছিল বাহুবলি পোশাকে। অপারেশনই বা বাদ যাবে কেন। নাম জুটেছে অপারেশনেরও। বলা হচ্ছে, এটা হলো বাহুবলি ব্রেন সার্জারি।