সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের ত্রিবাষির্ক সভা অনুষ্টিত

231
gb

গত ২২শে জুলাই সন্ধ্যায় পূর্ব লন্ডনের মাইক্রোবিজনেস হলে সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের ত্রিবাষির্ক সাধারণ সভা ও নিবার্চন অনুষ্টিত হয় । এতে বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি জনাব আহমদ হোসেন জোয়ারদার সভাপতিত্ব করেন এবং যুগ্ন সম্পাদক এস এম মুস্তাফিজুর রহমান পরিচালনা করেন । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক আবুল হাসেম ও বিশেষ অতিথি ছিলেন ডাক্তার আলাউদ্দিন আহমদ , কাঃ পারভেজ আহমদ , সিতাব মিয়া চৌধুরী ও এডভোকেট শাহ ফারুক আহমদ সহ কমিউনিটির বিশিষ্ট জন।

সুচনা বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি তিনি সকলকে স্বাগত জানিয়ে সম্মেলন সফল করার জন্য সহযোগিতা কামনা করেন । ধর্ম সম্পাদক মৌলানা কুতুব উদ্দিনের পবিত্র কোরান তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হলে সংগঠনের সাধারণ সম্পাদক ডা ফয়জুল ইসলাম শোক প্রস্তাব পাঠ করেন এবং সেক্রেটারির রিপোর্ট পড়েন।তিনি বিগত তিন বছরের বিভিন্ন কাজ ও অনুষ্ঠানের কথা তুলে ধরেন।আগামীতে আরো শক্তিশালী সংগঠন গড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদশর্ নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন এবং নতুন কমিটিকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ করেন ।বিগত বছরগুলোতে বিভিন্ন গুনীজন ও নেতৃবৃন্দ যেভাবে সাহায্য সহযোগিতায় সংগঠনের কাজ চলেছে আগামীতেও তাঁদের সমথর্ন কামনা করেন।তিনি যেসব নেতা চিরদিনের জন্য হারিয়ে গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন ।

এরপর নতুন কমিটির নিবার্চন পরিচালনা করেন অধ্যাপক আবুল হাসেম , এডভোকেট শাহ ফারুক আহমদ ও কাঃ পারভেজ আহমদ । প্রথমে জনাব আবুল হাসেম সাহেব গুরত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং কোন নমিনেশন বা প্যানেল থাকলে তাদের কাছে জমা দিতে অনুরোধ করেন এতে একটি সবর্সম্মত প্যানেল জমা পড়লে তা কন্ঠ ভোটে পাশ হয় । নতুন তিন বৎসরের জন্য নির্বাচিত কমিটি র সভাপতি হিসাবে যথাক্রমে ডা. ফয়জুল ইসলাম , সাধারণ সম্পাদক এসএম মুস্তাফিজুর রহমান এবং ট্রেজারার আফজাল হোসেন সিদ্দিক মিয়া সহ ৫১সদস্য বিশিষ্ট কাযর্করি পরিষদ নিবার্চিত হয়।নব নিবার্চিত কাযর্করি কমিটিকে শপথ বাক্য পড়ান নিবার্চন কমিশনার এডভোকেট শাহ ফারুক আহমদ । এরপর নতুন কমিটির কাছে সভার কাজ নিবার্চন কমিশনারগন দায়িত্ব দিলে সভার কাজ নতুন সভাপতি ডা ফয়জুল ইসলামের সভাপতিত্বে শুরু তিনি সকলকে ধন্যবাদ জানান।এপযার্য়ে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন ডাক্তার আলাউদ্দিন , সিতাব চৌধুরী , মেহের নিগার চৌধুরী ও খচরুজ্জামান খচরু প্রমুখ । রাতের খাবার পরিবেশনের মাধ্যমে ও বিশিষ্ট সঙ্গীত শিল্পীর গান দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয় ।