সাংবাদিকদের সাথে মতবিনিময় মিসবাহ উদ্দিন সিরাজ সিলেটকে আধুনিক পযর্টন নগরী হিসেবে গড়ে তুলা হবে

216
gb

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন বাংলাদেশের প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সিলেট শহরের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা নিয়েছেন একটি  আধুনিক পযর্টন নগরী হিসেবে সিলেটকে গড়ে তুলতে শুরু হয়েছে  বিরাট কর্মজঞ্জ।

হজরত গাজী বোরহান উদ্দিনের মাজার কমপ্লেস্কের কাজ সম্পন্ন হয়েছে। হজরত শাহ জালালের মাজার উন্নয়নে নেয়া হয়েছে ব্যাপক পরিকল্পনা, তা বাস্তবায়নে খরছ হবে প্রায় দুই শতকোটি টাকা।

সিলেট জেলা কারাগার স্থানান্তর করে সেখান গড়ে তুলা হবে আধুনিক দৃস্টি নন্দন পার্ক।সেখানে উন্নত দেশের পার্কের মত থাকবে সমান সুযোগ সুবিধা।রাস্তা ঘাট প্রশস্ত করে ৬টি পয়েন্ট করা হবে দৃষ্টিনন্দন।এই সবই করা হবে প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত আগ্রহে।

গত মঙ্গলবার লন্ডনের ঐতিহ্যবাহী দিলসাদ রেস্টুরেন্ট। বৄটেনে কর্মরত প্রিন্ট ও ইলেক্টট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময়  ও মধ্যাহ্ণ ভোজে একথাগুলো বলেন।

যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সভাপতিত্ব করেন সুলতান মাহমুদ শরীফের ভাপতিত্বে ও দপ্তর সম্পাদক শাহ শামীম আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় তিনি  আরো বলেন সিলেট সিটিকরপোশন নির্বাচনে সাবেক মেয়র ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা বদর উদ্দিন আহমদ কামরানকে মনোনয়ন দিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা তাই কামরানকে নির্বাচত করলে সিলেটের উন্নয়ন তরান্বিত হবে।

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বাঙালী কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন মহান স্বাধীনতা সংগ্রামে আপনাদের অবদান জাতি কৃতজ্ঞতা চিত্তে স্মরন করে। ৭৫ পরর্বতী সময়ে জননেত্রী শেখ হাসিনাকে লন্ডনে আপনারা নিরাপদে রেখেছেন, তারপর আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হওয়ায় পর দেশে পাটিয়েছেন, আজ েই নেত্রী দেশেউন্নয়নের জোয়ার এনেছেন, দেশকে উন্নয়নশীল দেশে পরিনত করেছেন সেই কৃতিত্বের ভাগিদার আপনারাও। তিনি  বলেন বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল আর শেখ হাসিনা বিশ্বনেত্রী।

সভাপতির বক্তব্যে সুলতান মাহমুদ শরীফ বলেন আওয়ামীলীগে স্বাধীনতার চেতনা বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ প্রতিস্টার কাজ করে চলেছে, তাই শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিস্টায় সবাইকে এগিয়ে আসতে হবে, সিলেটে মেয়র  হিসেবে বদর উদ্দিন আহমদ কামরানকে নির্বাচিত করতে প্রবাস থেকে সবাইকে সহযোগিতার হাত বাড়াতে হবে।

যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেছেন জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সিলেটে জননেতা বদর উদ্দিন আহমদ কমরানকে মেয়র নির্বাচিত করতে হবে।

সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ও বিভিন্ন প্রশ্নের জবাব দেন যুক্তরাজ্য আওয়ামীলীগের  সহ সভাপতি শাহ আজিজুর রহমান, হরমুজ আলী, যুগ্ম সাধারন সম্পাদক নইম উদ্দিন রিয়াজ, মারুফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলহাজ সাজ্জাদ মিয়া, আব্দুল আহাদ চৌধুরী, প্রবাস কল্যান সম্পাদক আনছারুল হক, গনসংযোগ সম্পাদক রবীন পাল, শিল্প ও বানিজ্য সম্পাদক আসম মিসবাহ,  হামিদুর রহমান চৌধুরী আনোয়ার, কামাল হাসান, আলম হোসেন, আব্দুল হেলাল চৌধুরী সেলিম, রাজু মন্তর, বাবুল খান, আশিকুল ইসলাম আশিক, নুরুল ইসলাম জিতু।