লন্ডন এন্টার প্রাইজ একাডেমীতে তবলা বাজালেন গিনেজ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন সুদর্শন দাশ

2,975
gb

I.k.London || 

তবলায় গিনেজ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন পন্ডিত সুদর্শস দশকে নিয়ে অনাঢ়ম্বর অনুষ্ঠান আয়োজন করেছে লন্ডন এন্টার প্রাইজ একাডেমী। গত ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার স্কুলের প্রিন্সিপাল আশিদ আলীর আমন্ত্রনে তিনি লন্ডন এন্টার প্রাইজ একাডেমী পরিদর্শন করেন। এ সময় হলভর্তি স্কুলের শিক্ষার্থীদের সামনে তিনি সুরের মুর্চনায় এশিয়ান সঙ্গিতের অন্যতম বাদ্যযন্ত্র,তবলা বাজান। স্কুলের বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং স্টাফরা সুদর্শন দাশের তবলা বাজানো উপভোগ করেন।

সুদর্শন দাশ সম্প্রতি একটানা ২৭দিন তবলা বাজিয়ে বিশ্বরেকর্ড গড়েন। গিনেজ ওয়ার্ল্ড বুক তার এই অনবদ্য তবলার দক্ষতার স্বীকৃতি দেয়।

প্রিন্সিপাল আশিদ আলী বলেন, লন্ডন এন্টার প্রাইজ একাডেমী সর্বদাই স্কুলে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি অন্যান্য জ্ঞান অর্জনেও উৎসাহ দিয়ে থাকে। বিশেষ স্পোর্টস এবং আর্টসে শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে কাজ করে যাচ্ছে স্কুল কর্তৃপক্ষ। এরি অংশ হিসেবে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডধারী এক ব্যতিক্রমী মানুষের সাথে পরিচয় করিয়ে দেওয়া হলো শিক্ষার্থীদের। আশা করা যাচ্ছে, আর্টস এবং কালচারে ছাত্র-ছাত্রীদের অনুপ্রেরনা হতে পারেন সুদর্শন দাশ। ছাত্র-ছাত্রীদের জন্য স্কুলে আগামীতে নিয়মিত তবলা এবং ঢোলের ওয়ার্কশপ আয়োজনের কথাও জানান প্রিন্সিপাল আশিদ আলী।

লন্ডন এন্টার প্রাইজ একাডেমী প্রতিষ্ঠার পর থেকে গত চার বছওে স্কুলটি পরিদর্শন করেছেন সামাজের অনেক জ্ঞানী ও গুনি ব্যক্তিবর্গ। অনেক অনুপ্রেরনাদানকারী ও বিখ্যাত মানুষের সাথে স্কুলের শিক্ষার্থীরা পরিচিত হতে পেরেছেন। তাদের সাথে সাক্ষাৎ করে অনুপ্রেরনা নিচ্ছেন। এই সুযোগটি সর্বদাই করে দিচ্ছে লন্ডন এন্টার প্রাইজ একাডেমী।

লন্ডন এন্টার প্রাইজ একাডেমী আগামী সপ্তাহ থেকে সিরিজ ওপেন ডে আয়োজন করতে যাচ্ছে। এই ওপেন ডে তে এসে অভিভাবকরা তাদের সন্তানদের ইয়ার সেভেনে ভর্তির ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন।