নাগরিক সমস্যা নিরসনের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

211
gb

সাতক্ষীরা প্রতিনিধি:
জলাবদ্ধতা নিরসন, সুপেয় পানি, পয়:নিস্কাশন, মশা-মাছি নিধন, প্রাণ সায়ের খাল রক্ষা ও রাস্তাাঘাট সংস্কারসহ সকল নাগরিক সমস্যা নিরসনের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
বুধবার সকাল ১০টায় সাতক্ষীরা পৌরসভার সামনে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়। নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ও সদস্য সচিব আলী নুর খান বাবুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল হামিদ, নাগরিক আন্দোলন মঞ্চের যুগ্ম আহবায়ক নিত্যানন্দ সরকার, যুগ্ম আহবায়ক সুধাংশু শেখর সরকার, ডেইলি সাতক্ষীরার সম্পাদক ও নাগরিক আন্দোলন মঞ্চের সদস্য হাফিজুর রহমান মাসুম, ওয়ার্কার্স পার্টির রইফ উদ্দিন, বাসদের আবু তালেব, রিক্সা-ভ্যান শ্রমিক ফেডারেশনের সভাপতি মতিয়ার রহমান প্রমুখ।
বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভার সকল রাস্তাঘাট চলাচলের একেবারেই অনুপযোগি। শহরের প্রধান সড়কে যত্রতত্র বাস,ট্রাক পার্কিঙ করে রাখার ফলে শহরে প্রতিনিয়ত যানজটন ও দূর্ঘটনা ঘটছে। পৌরসভার সকল ড্রেনেজ ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে। ড্রেনগুলো পরিস্কারের অভাবে পানি নিস্কাশনে বিঘœ সৃষ্টি হচ্ছে। এছাড়া পৌর এলাকার পূর্ব এবং পশ্চিম পাশে বর্ষার শুরুতেই ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। পানি নিস্কাশনের পথগুলো প্রভাবশালীরা দখল করার ফলে এই অবস্থার সৃষ্টি হয়েছে। পৌর কর্র্তৃপক্ষ জোরালো পদক্ষেপ না নেওয়ার ফলেই এই সমস্যা হচ্ছে বলে বক্তারা মনে করেন।
তারা আরো বলেন, সাতক্ষীরা পৌরসভার নাগরিক সুবিধা থেকে বঞ্চিত পৌরবাসী। সুপেয় পানির ব্যবস্থা ভেঙে পড়েছে। প্রতিটি মানুষকে পানি ক্রয় করে পান করতে হচ্ছে। পৌরসভা থেকে যে পানি সরবরাহ করা হচ্ছে তা রান্না-বান্নাসহ নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার করা একেবারেই অনুপযোগী। অবিলম্বে এ সময় বাটকেখালী পানির প্লানটি দ্রুত চালু করার দাবি জানান।