সাড়ে ২৭ বছরের ক্যারিয়ার নিয়ে যা বললেন অক্ষয়

300
gb

জিবিনিউজ ডেস্ক //

ভারতীয় সিনেমায় আড়াই দশকের বেশি সময় ধরে বেশ দাপটের সঙ্গে অভিনয় করে আসছেন অক্ষয় কুমার। তার বেশ কিছু সিনেমা ব্যাপক জনপ্রিয়াতা লাভ করেছে।

গত এক দশকে অক্ষয় কুমারের আলোচিত ছবির মধ্যে রয়েছে- ‘স্পেশাল ২৬’, বেবি, ‘এয়ারলিফট’ ও ‘রুস্তম’।

ক্যারিয়ারের শুরুতে তার সঙ্গে যে বৈষম্য করা হয়েছে সেই স্মৃতি রোমন্থন করেছেন এই বলিউড স্টার। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অক্ষয় বলেন, ক্যারিয়ারের শুরুর দিকে চলচ্চিত্রে তাকে বহিরাগত হিসেবে বিবেচনা করা হয়েছে।

৫০ বছরের এই অভিনেতা বলেন, ‘একজন অভিনেতার ভালো থাকা নির্ভর করে তার সিনেমার হিট এবং ফ্লপের ওপর। ‘

বেশ কিছু ছবিতে দুই নায়ক অভিনয় করেছেন, সেসব ছবিতে অক্ষয়ের ভূমিকাও ছিল। এসব ছবির শুটিং চলাকালে তার সঙ্গে বৈষম্যমূলক আচরণের ঘটনা ঘটেছে বলেও জানিয়েছেন অক্ষয়। তিনি বলেন, ‘হ্যাঁ, আমি মনে করতে পাচ্ছি। সিনেমায় দু’জনের ভূমিকা সমান। কিন্তু তিনি (সহনায়ক) নেন সুসজ্জিত বিশাল রুম।

আমাকে নিতে হয়েছে সিঙ্গেল রুম।  তিনি পেয়েছেন বিলাসবহুল কার। আমাকে আসতে হয়েছে বাসে। হ্যাঁ, সত্যিই এমনটা হয়েছে। ‘

ফিল্ম ইন্ডাস্ট্রি পরিবর্তনে অনেকের ভূমিকা আছে উল্লেখ করে অক্ষয় বলেন, যখন আমার সিনেমা ভালো চলে তখন আমি বড় রুম পাই। মাঝে-মাঝে বিজনেস ক্লাসও জুটে।

সাড়ে সাতাশ বছরের চলচ্চিত্রের কর্মজীবনে তিন থেকে চার বার ফ্লপ খেয়েছেন। কিন্তু এই ব্যর্থতা তাকে বিপাকে ফেলেনি বলেও জানান এই তারকা।

অক্ষয় কুমার অভিনীত বর্তমান সময়ের আলোচিত সিনেমা ‘প্যাডম্যান’ আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এটি নির্মাণ করেছেন পরিচালক আর বালকি। সম্প্রতি ছবিটির ট্রেলার মুক্তি দেওয়ার পর বেশ সাড়া পড়েছে।

তামিল নাড়ুর এক ক্ষুদ্র উদ্যোক্তা অরুনাচলমের বায়োপিক হচ্ছে ‘প্যাডম্যান’। যিনি গ্রাম এলাকায় সচেতনতা বাড়াতে নারীদের জন্য সুলভ মূল্যে  স্বাস্থ্যসম্মত ন্যাপকিন আবিষ্কার করেছেন। সিনেমার গুরুত্বপূর্ণ চিরত্রে অভিনয় করেছেন সোনম কাপুর ও রাধিকা।

এছাড়া বিশেষ চরিত্রে দেখা যাবে বলিউডের জীবন্ত কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চনকে।