প্রধান বিচারপতিকে পদত্যাগ করাতেই অভিযোগের নাটক: সুইডেন বিএনপি

1,655
gb

জাকির হোসেন, স্টোকহোম থেকে ||

 বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সুইডেন শাখা ১৬ই অক্টোবর সোমবার সেপ্টেম্বর রাজধানী স্টোকহোমে এক প্রতিবাদ সভার আয়োজন করেছে

সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচির সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নাজমুল আবেদীন মোহনের পরিচালনায় এই প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিনটু, মো: বাহার, মিজানুর রহমান, শাহানশাহ সোহেল, নাজমুল ভূঁইয়া, আফতাব জায়গীরদার, মো: শিপার প্রমুখ।

এতে চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচি বলেন জনরোষের ভয়ে অবৈধ সরকার পাগল হয়ে গেছে। তারা দিকবিদিক হারিয়ে একের পর এক হাস্যকর মামলায় দেশনেত্রীকে হয়রানির অভিপ্রায়ে মিথ্যাবানোয়াট এবং আজগুবি মামলা দিচ্ছে।

সাধারন সম্পাদক নাজমুল আবেদীন মোহন বলেন প্রধান বিচারপতিকে এখন চূড়ান্তভাবে পদত্যাগ করাতেই হঠাৎ করে তার বিরুদ্ধে অভিযোগের নাটক সাজানো হয়েছে। রাষ্ট্রপতি সংবিধান লঙ্ঘন করেছেন অভিযোগ করে তিনি বলেনরাষ্ট্রপতি যদি তার বিরুদ্ধে এতো অভিযোগ পেয়েই থাকেনতিনি কেন সংবিধানের ৯৬ অনুচ্ছেদের প্রয়োগ করলেন নানিয়ম হলোপ্রধান বিচারপতির বিরুদ্ধে কোন অভিযোগ উঠলে অভিযোগগুলো রাষ্ট্রপতি সুপ্রিমকোর্টের জুডিশিয়াল বিভাগে তদন্তের জন্য পাঠাবেন। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে তাকে অপসারণ করবেন। আর প্রমাণ না হলে তাকে স্বপদে বহাল রাখবেন।

প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিনটু বলেন আওয়ামী লীগ দুর্নীতি করে ক্ষমতায় এসেছিল। তাই তারা গণতন্ত্রকে ভয় পায়। এই ভয়ের কারণেই তারা সংবিধানসহ আইন কাঠামো পর্যন্ত ধ্বংস করে দিয়েছে।

প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন সুইডেন বিএনপির যুগ্ম সম্পাদক জাকির হোসেন, মোহাম্মদ হারুনশরিফ, সাংগঠনিক সম্পাদক ইমরান এমি, আজিম খান। মাকসুদুল হক আফতাবি, মজনু,  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোকায়জার, সাইফুলমিথুন, আনোয়র হেলাল উদ্দীন হেলু, আশরাফুল, সুইডেন যুবদলের সভাপতি মো: লিংকন,  সাধারন সম্পাদক মোখোকন, সুইডেন ছাত্রদলের সভাপতি নিক্সন, সাধারন সম্পাদক মাকসুদ।