এমপির বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা

156
gb

জিবি নিউজ 24 ডেস্ক //

নাটোরে জাতীয় পার্টি থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আবু তালহা সহ জাপার ৫ জন নেতার নামে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। রবিবার বাগাতিপাড়া আমলী আদালতে মামলাটি দায়ের করেন বাগাতিপাড়া উপজেলা জাতীয় পার্টির নেতা শফিকুল ইসলাম সানা।

মামলার অভিযুক্তরা হলেন, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মহাজোটের সাবেক এমপি জাতীয় পাটির নেতা শিল্পপতি আবু তালহা (৬০), একই দলের নেতা আব্দুল গনি (৫০), আব্দুল খালেক (৫০), মো. রাশিদুল ইসলাম (৪৫) ও আব্দুল কুদ্দুস (৪৫)। আদালতের বিচারক সুলতান মাহমুদ মামলাটি গ্রহণ করে আগামী চার সেপ্টেম্বর আদেশ জারির জন্য দিন ধার্য করেছেন।

মামলার বাদী শফিকুল ইসলাম সানা তার আরজিতে উল্লেখ করেন, প্রধান অভিযুক্ত নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মহাজোটের সাবেক এমপি জাতীয় পাটির নেতা শিল্পপতি আবু তালহা নিজেকে দলের ভাইস চেয়ারম্যান এবং অপর চার অভিযুক্ত নিজেদের লালপুর ও বাগাতিপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে আসছে।

গত ১৫ আগস্টসহ বিভিন্ন সময়ে অভিযুক্তরা সভা-সমাবেশসহ নানা দলীয় কর্মকাণ্ড করে দলের চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ এবং দলের প্রেসিডিয়াম সদস্য ও নাটোর জেলা সভাপতি মজিবুর রহমান সেন্টুসহ এই মামলার সাক্ষীদের ১০ কোটি টাকা মানহানি করা হয়েছে। দলের কেন্দ্রীয় নেতাদের অনুমতি নিয়েই এই মামলা করা হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে। মামলায় অভিযুক্তদের সন্ত্রাসী, দুর্নীতিবাজ, প্রতারক ও জালিয়াত প্রকৃতির মানুষ দাবি করে বলা হয়েছে, এদের দলের কোনো পদে নেই। মিথ্যা পরিচয় দিয়ে এলাকায় বিলবোর্ড স্থাপনসহ নানা কাজ করে দলের ক্ষতি করছে।

সাবেক এমপি আবু তালহা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের দেওয়া লিখিত ক্ষমতাবলে তিনি লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছেন।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন, নাটোর ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।