Bangla Newspaper

খালেদাকে ইউনাইটেডে নিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পরিবারের আবেদন

94

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আবেদন করেছেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কানদার। মঙ্গলবার (১২জুন) স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আবেদনে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার আবেদন জানিয়েছেন তিনি। পাশাপাশি চিকিৎসার ব্যয় পরিবারের পক্ষ থেকে বহন করা হবে বলে জানিয়েছেন।

শামীম ইস্কানদার আবেদনে বলেন, ‘আমার বড় বোন নাজিমউদ্দীন রোডের কারাগারে বন্দি রয়েছেন। তিনি বিভিন্ন অসুখে ভুগছেন। কিন্তু কারাগারে প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। খালেদা জিয়ার ৪ বিশেষজ্ঞ চিকিৎসক কারাগারে স্বাস্থ্য-পরীক্ষা করে জানান তার মাইল্ড স্ট্রোক হয়েছিল। এ ধরনের বিষয় বড় ধরনের স্বাস্থ্যঝুঁকির পূর্বাভাস বহন করছে।’

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন মঙ্গলবার (১২জুন) ব্রিফিংয়ে বলেন, ‘সকালে তাকে জিজ্ঞাসা করেছিলাম বিএসএমএমইউতে যাবেন কি না? তিনি অনীহা প্রকাশ করেছেন। বলেছেন, ‘আমি ইউনাইটেড হাসপাতালে যাব।’ এই কারণে তাকে আজ বিএসএমএমইউতে নেওয়া হলো না।

খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হবে কি না সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘কারা বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। খালেদা জিয়ার যে ধরনের চিকিৎসা প্রয়োজন তা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আছে।’

‘তবে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নিতে হলে বিএনপির পক্ষ থেকে আবেদন করতে হবে। এরপর আমরা সেই আবেদন সিনিয়র কর্মকর্তাদের দেখাব। যদি অনুমতি মেলে তবে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হবে’ বলেন কারা মহাপরিদর্শক।

Comments
Loading...