মৌলভীবাজার পলিটেকনিকের শিক্ষার্থী গ্রেফতার; প্রতিবাদে রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা

493
gb

সাইফুল্লাহ হাসান ||

মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের ফুড বিভাগের ৬ষ্ঠ পর্বের শিক্ষার্থী রুবেল আহমদকে গ্রেফতারের প্রতিবাদে ৩০ মার্চ শুক্রবার সন্ধ্যায় ইনস্টিটিউটের কয়েক’শ শিক্ষার্থী মৌলভীবাজার-শমসেরনগর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, উত্তেজিত শিক্ষার্থীরা ২টি সিএনজি গাড়ির গ্লাস ভাঙচুর করে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে মডেল থানা পুলিশ কলেজের পার্শ্ববর্তী একটি মেস থেকে ইয়াবা ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগে রুবেল নামের এক শিক্ষার্থীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। সাধারণ শিক্ষার্থীরা ওই সংবাদ শোনার পর কলেজের পার্শ্ববর্তী মৌলভীবাজার-শমসেরনগর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রুবেলের মুক্তির দাবিতে বিক্ষোভ করে।

সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত ওই রোডে গাড়ি চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ ও কলেজের শিক্ষকদের প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

এবিষয়ে পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আহসানুর রহমান বলেন, শিক্ষার্থীকে গ্রেফতার করায় সাধারণ শিক্ষার্থীরা রাস্তায় আন্দোলনে নেমেছে। আমি খোঁজ নিয়ে জেনেছি গ্রেফতার হওয়া শিক্ষার্থী অত্যান্ত ভালো। সে ইয়াবার সাথে জড়িত নয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে।

৩০ পিস ইয়াবাহসহ রুবেল নামের এক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। ওই শিক্ষার্থী উনার আত্মীয় থাকায় ওকে ছেড়ে দিতে অধ্যক্ষ শিক্ষার্থীদের ইন্দন দিয়ে আন্দোলন করাচ্ছেন।  এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
বিষয়টি নিশ্চিত করেন মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ সুহেল আহম্মদ