এসএসসি পরীক্ষার সময় বন্ধ থাকবে ফেসবুক-টুইটার

642
gb

জিবিনিউজ ডেস্ক //

আগামী এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বন্ধ থাকবে। ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। সকালের পরীক্ষা ১০টায় এবং বিকেলের পরীক্ষা ২টা থেকে শুরু হবে। তথ্য অনযায়ী, পরীক্ষা চলাকালে কেবল ওই ৩ ঘণ্টাই বন্ধ থাকবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের জানান, বিটিআরসিকে (বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন) একটা লিমিটেড টাইমের জন্য ফেসবুক বন্ধ রাখার অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছি। কতক্ষণ বন্ধ থাকবে আলাপ করে নির্ধারণ করা হবে। একেবারে বন্ধ তা নয় একটা নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রাখার কথা বলা হয়েছে।
ফেসবুক ছাড়া আরও অন্যান্য যোগাযোগ মাধ্যম আছে যেখানে প্রশ্ন ফাঁস হয় এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি ফেসবুক বলতে বুঝিয়েছি প্রযুক্তিগত বিষয়গুলো। প্রযুক্তিগত যে সুযোগগুলো তারা নেয় সেগুলো যাতে বন্ধ করা যায়। তারাও (বিটিআরসি) চিন্তা করছেন কী কী মাধ্যমে এটা হতে পারে। কীভাবে এগুলো বন্ধ করা যেতে পারে।
শিক্ষামন্ত্রী বলেন, এটা নির্দিষ্ট সময়ের জন্য হলে কেউ ক্ষতিগ্রস্ত হবেন না। দুই তিন ঘণ্টায় কিছু হবে না। এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তিনদিন আগে থেকে শুরু করে সব পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত দেশে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছিল।