প্রাথমিক শিক্ষা সমাপনীর ফলও ৩০ ডিসেম্বর

209
gb

জিবিনিউজ ডেস্ক //

৩০ ডিসেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল  প্রকাশ করা হবে।
বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানিয়েছেন, আগামী ৩০ ডিসেম্বর শনিবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে।
তিনি আরো বলেন, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ওই দিন দুপুরে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করবেন। একই দিন সকাল ১১টায় গণভবনে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ ও ফলের পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ ফল প্রকাশ ও ফলের পরিসংখ্যানের কপি হস্তান্তর করা হবে।
এদিকে, চলতি সপ্তাহেই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছিলেন, ৩০ ডিসেম্বর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ঘোষণা করা হবে। ফলে একই দিনে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা এবং জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হচ্ছে। পাঠ্যপুস্তক উৎসবকে সামনে রেখে ফল ঘোষণার জন্য এ দিন নির্ধারণ করা হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।