ভাইরাস সংক্রমণের চরম অধ্যায় পার হয়ে এসেছে বৃটেন: আগামী সপ্তাহে লকডাউন সহজের পরিকল্পনা

133
gb
4

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ভাইরাস সংক্রমণের চরম অধ্যায় পার হয়ে এসেছে বৃটেন। এখন দেশকে ধীরে ধীরে কিভাবে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নেওয়া হবে তার রূপরেখা আগামী সপ্তাহে জানাবেন তিনি। করোনা থেকে সুস্থ হয়ে প্রথমবারের মতো বৃহস্পতিবার টেন ডাউনিং স্ট্রিটে প্রেস ব্রিফিংয়ে হাজির হয়ে এক কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বরিস জনসন এনএইচএস এর সকল ডাক্তার, নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীদৈর আন্তরিক ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী বরিস জনসন আগামী সপ্তাহে লকডাউন শেষ করার জন্য একটি পরিকল্পনার প্রতিশ্রুতি দিয়েছেন । তিনি বলেন ব্রিটেন ভাইরাস সংক্রমণের চরম অধ্যায় পার হয়ে এসেছে।

ব্রিটিশ জনগণের প্রতি শ্রদ্ধা জানিয়ে জনসন বলেন যে দেশটি একটি ‘নিয়ন্ত্রণহীন’ মহামারী এডিয়ে গেছে: ‘আপনাদের প্রচেষ্টা ও ত্যাগ তা প্রমাণিত হয়েছে।’
ব্রিটেনে বৃহস্পতিবার পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২৬,৭১১ । মার্চ মাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও এখন তা কমে ১ এর নিচে এসেছে। সরকার সব কিছুই পর্যবেক্ষন করছে।

প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, কাজে যাওয়ার জন্য ফেইস মাস্ক হবে কার্যকরি পদ্ধতি। এতে করে মানুষ কাজে যেতে আত্মবিশ্বাসী হবে। তবে মাত্র দুই আগে হেলথ সেক্রেটারী ম্যাট হ্যানকক বলেছিলেন ফেইস মাস্ক ব্যবহারে বৈজ্ঞানিক শক্ত প্রমান নেই। তবে ফেইস মাস্ক ব্যবহারে সমর্থন রয়েছে স্কটিশ সরকার এবং লন্ডন মেয়র সাদিক খানের।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন