বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বাংলাদেশে আসবেন মাহাথির, মোদি, ট্রুডো

45
gb

জিবিনিউজ 24 ডেস্ক//

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানমালায় অংশ নিতে বাংলাদেশে আসবেন বিশ্বনেতারা।

বিশ্বনেতাদের তালিকায় রয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধি, জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি-মুন, এবং ওআইসি’র সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমেদ আল-ওথাইমিন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আন্তর্জাতিকবিষয়ক উপ-কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, তিনি সারাবিশ্বের নির্যাতিত মানুষের পক্ষে ছিলেন। তিনি শান্তির পক্ষে ছিলেন।

তিনি আরও বলেন, আমরা বাংলাদেশকে অর্থনৈতিকভাবে গতিশীল এবং শান্তির বার্তাবাহক হিসেবে তুলে ধরতে চাই। ইতোমধ্যে আমরা তা প্রমাণ করেছি।

২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। এই বিশাল উদযাপনের ক্ষণগণনা শুরু হবে ১০ জানুয়ারি। ক্ষণগণনা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More