মন্ত্রিসভা থেকে যারা বাদ পড়লেন

105
gb

ঢাকা  ||

নতুন মন্ত্রিসভায় যারা স্থান পেয়েছেন তাদের নাম ঘোষণা করা হয়েছে। তবে অনেক হেভিওয়েট মন্ত্রীর এবারের নতুন মন্ত্রিসভায় স্থান হয়নি।

রোববার (৬ জানুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিপরিষদের নাম ঘোষণা করেন।

যেসব হেভিওয়েট নেতারা এবার বাদ পড়েছেন তারা হলেন-

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজউদ্দিন প্রামানিক, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বন ও পরিবেশমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ (জাপা), পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থামন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, রেলমন্ত্রী মজিবুল হক, প্রাথমিক ও গণ-শিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ (ডিলু), খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, বেসামরিক ও বিমান পরিবহনমন্ত্রী এ কেএম শাহজাহান কামাল।

এদিকে, বিদায়ী সরকারের টেকনোক্র্যাট কোটায় থাকা ও সম্প্রতি পদত্যাগ করা চার জন মন্ত্রীর মধ্যে নতুন সরকারে শপথ নেওয়ার ডাক পাননি দুজন, তারা হচ্ছেন— ধর্মমন্ত্রী মতিউর রহমান ও প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

প্রতিমন্ত্রীদের মধ্যে যারা বাদ পড়েছেন তারা হচ্ছেন— শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু (জাপা), বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী বেগম ইসমাত আরা সাদেক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা (জাপা) ও শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

নতুন সরকারে ৪৬ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী এবার শপথ গ্রহণ করবেন। এর মধ্যে পূর্ণাঙ্গ মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও তিনজন উপমন্ত্রীর নাম ঘোষণা করা হয়েছে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More