হাটে হাঁড়ি ভেঙেছেন ফেনীর নিজাম হাজারী : রিজভী

497
gb

জিবিনিউজ24 ডেস্ক:

ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলা হয়েছিল তার নেপথ্যে ফেনী জেলা আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ছিলেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। খালেদার গাড়িবহরে হামলা আওয়ামী লীগের পূর্বপরিকল্পিত উল্লেখ করে তিনি বলেন, অথচ শত শত বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে।

আটক করা হয়েছে বেশকিছু নেতাকর্মীকে। তাদের ওপর বর্বর নির্যাতন চালিয়ে হামলার মিথ্যা নাটকও সাজানো হয়েছিল। কিন্তু সত্যকে ধামাচাপা দেওয়ার অপচেষ্টা কখনই সফল হয় না, শাক দিয়ে মাছ ঢাকা যায় না। আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এসব অভিযোগ করেন তিনি।


 


রিজভী বলেন, ফেনী জেলা আওয়ামী লীগের নেতারা সংবাদ সম্মেলন করে গতকাল (মঙ্গলবার) হাটে হাঁড়ি ভেঙে দিয়েছেন। তারা বলেছেন, সম্প্রতি কক্সবাজার যাওয়ার পথে ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে যে হামলা হয় তার নেপথ্যে ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। নিজাম হাজারী বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে যে হামলা চালিয়েছে তা সরকারের সর্বোচ্চ পর্যায়েই পরিকল্পনা হয়েছিল, সে বিষয়ে আর কোনো সন্দেহ নেই। থলের বিড়ালকে বেশিক্ষণ আটকিয়ে রাখা যায় না, বলেন রিজভী।


 


লিখিত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীন দলের লোকজন একের পর এক বেশ কয়েকটি ব্যাংক দখল করে নিয়েছে।

বর্তমান সরকার যেন মানুষের সর্বস্ব হরণকারী দস্যু দলে পরিণত হয়েছে। খসড়া সম্প্রচার আইন প্রসঙ্গে তিনি বলেন, ভোটারবিহীন সরকার মানুষের বাকস্বাধীনতা হরণ করতে একের পর এক কালো আইন তৈরি করছে। গণমাধ্যমের স্বাধীনতা বলতে আজ কিছুই অবশিষ্ট নেই। সরকারের বিরুদ্ধে সমালোচনা করলে শুধু গণমাধ্যম বন্ধই নয় প্রতিনিয়ত হামলা ও খুনের শিকার হতে হচ্ছে সাংবাদিকদের। সাগর-রুনি হত্যার বিচার আজো হয়নি। এরই মধ্যে সাংবাদিকরা গুমেরও শিকার হয়েছেন।