হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন নওয়াজ, জানালেন চিকিৎসকরা

জিবি নিউজ ২৪ ডেস্ক//

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বেশ কয়েকদিন ধরেই গুরুতর অসুস্থ। পরিস্থিতি বেগতিক দেখে তাে জামিনও মঞ্জুর করা হয়। রক্তের প্লাটিলেট একবারেই কমে যাওয়ার কারণে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন তিনি।

কয়েকদিন আগে ছোটখাটো একটা হার্ট অ্যাটাকও হয়েছে তার। কিন্তু তার শারীরিক অবস্থা যে খুব একটা ভলো নয়, সে কথা প্রকাশ্যে আনলেন খোদ তার চিকিৎসক। জানালেন, নওয়াজ শরিফের অবস্থা খুব একটা ভালো নয়। মৃত্যুর সঙ্গে লড়াই চলছে তার।

টুইট করে এ কথা জানিয়েছেন নওয়াজ শরিফের চিকিৎসক ড. আদনান খান। তিনি লিখেছেন, নওয়াজ শরিফের অবস্থা আশঙ্কাজনক। একদিকে প্লাটিলেট কাউন্ট কম, অন্যদিকে হার্ট অ্যাটাক। দুইয়ে মিলে অবস্থা ক্রমশ অবনতির দিকে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

সেই সঙ্গে কিডনি ফাংশন খারাপের দিকে যাচ্ছে। প্রেসার, সুগারও বাড়ছে বলে উল্লেখ করেন তিনি। একাধিক রোগের জন্যই হাসপাতালে ভর্তি আছেন তিনি। গত কয়েকদিন ধরে তার চিকিৎসা চলছে সার্ভিস হাসপাতালে। কোট লাখপাত জেল থেকে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাকে।

গত সপ্তাহে ফের অসুস্থ হয়ে পড়েন নওয়াজ শরিফ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় লাহোরের কোট লাখপত জেল থেকে তাকে স্থানান্তরিত করা হয় লাহোর সার্ভিস হাসপাতালে। সেখানে দেখতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন নওয়াজ-কন্যা মরিয়মও। রক্তচাপ কমে যাওয়ায় মরিয়ম অসুস্থ হয়ে পড়েন বলে জানা গেছে। তার শরীর খুব দুর্বল।

চলতি বছরের জানুয়ারিতে জেলে গুরুতর অসুস্থ হয়ে পড়েন নওয়াজ। সে সময় তাকে হাসপাতালে ভর্তি করা হলে নওয়াজ-কন্যা মরিয়ম দাবি করেন, কারা হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা পাচ্ছেন না তার বাবা।

মরিয়ম জানান, জটিল শারীরিক সমস্যা রয়েছে তার বাবার। বাবার কাছে তার ব্যক্তিগত চিকিৎসকদের পৌঁছাতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

কারা কর্তৃপক্ষ নওয়াজের অসুস্থতার কথা মেনে নিয়েছে। তবে চিকিৎসা পরিষেবা না দেওয়ার অভিযোগ উড়িয়ে দেন তারা। একটি বিবৃতি জারি করে বলা হয়, জেলের চিকিৎসকরা নওয়াজ শরিফের শারীরিক অবস্থার দিকে নজর রেখেছেন। সব কিছু পরীক্ষা করে দেখা হয়েছে। তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখা হয়েছে।