শপথ গ্রহণের বিষয়ে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় বলে জানালেন বিএনপি এমপিচাচাতো ভাই সাবেক আ’লীগ এমপি ওদুদের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগচাঁপাইনবাবগঞ্জে বিএনপি এমপি হারুনের সংবাদ সম্মেলন

62

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাববগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের এমপি ও বিএনপির কেন্দ্রীয যুগ্মমহাসচিব হারুনুর রশীদ তাঁর আপন চাচাতো ভাই, একই আসনের সাবেক আ’লীগ এমপি ও জেলা আ’লীগ সেক্রেটারী আব্দুল ওদুদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। এতে তিনি আব্দুল ওদুদ কতর্ৃৃক নি:সন্তান ফুপা ও মৃতা ফুপুর স্থাবর অস্থাবর সম্পত্তি আত্মসাত ও কুক্ষিগত করার অভিযোগ আনেন।
সোমবার (২২’এপ্রিল) দুপুরে হারুনুর রশীদ চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠানপাড়া মহল্লার নিজ বাসভবনে এই সংবাদ সম্মেলন আযোজন করেন। এসময় সদর থানা বিএনপি সভাপতি তসিকুল ইসলাম,সেক্রেটারী আমিনুল ইসলাম মতি,পৌর বিএনপি সভাপতি আ্যাড.রবিউল হক দোলন,সেক্রেটারী আ্যাড.ময়েজউদ্দিন,জেলা ছাত্রদল সভাপতি সারোয়ার জাহান,জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আনোয়ার হোসেন সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে সাবেক এমপি ওদুদকে ভূমি জালিয়াত চক্রে জড়িত দাবী করে হারুন বলেন,ফুপা-ফুপুর ২৫/৩০ কোটি টাকার সম্পত্তির ব্যাপারে পূর্ণ তদন্তের জন্য তিনি গত ১৫’এপ্রিল দুদক চেয়ারম্যান বরাবর আবেদন করেছেন। এছাড়া গত ২৮’মার্চ আদালতে একটি মামলা করেছেন। ফুপার অবর্তমানে তার ভবিষ্যত ওয়ারিশগণ গত ২১’এপ্রিল আদালতে আরেকটি মামলা করেছেন। হারুন বলেন, তার ফুপা ৯০ বছরের বৃদ্ধ প্রফেসর সুফিযান আহমেদকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাঁর খোঁজের ব্যাপারে আদালতের সার্চ ওয়ারেন্ট রযেছে।
এমপি হারুনের অভিযোগের ব্যাপারে জানতে চাইলে,সাবেক এমপি ওদুদ এসব অস্বীকার করেন। তিনি বলেন, অভিযোগগুলো সম্পুর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত। তাঁদের ফুপা সুফিয়ান আহমেদ জীবিত। তিনি নিজে অভিযোগ না করে তাঁর সম্পত্তির ব্যাপারে অন্য কেউ অভিযোগ বা মামলা করার অধিকার রাখেন না।
একই সংবাদ সম্মেলনে এমপি হারুন জানান,আগামী ৩০’এপ্রিল পর্যন্ত সংসদ সদস্য হিসেবের শপথের শেষ সময় রয়েছে। জনগণের ভোটে নির্বাচিত হবার কারণে শপথ নিয়ে জনগণের কাজ করার ব্যাপারে বিএনপি এমপিদেরও দায়বদ্ধতা রযেছে। তবে এ ব্যাপারে শীর্ষ পর্যায়ের কেন্দ্রীয় সিদ্ধান্তই চূড়ান্ত। তাঁরা এ ব্যাপারে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন। ##

মন্তব্য
Loading...