অর্থ আত্মসাৎ: এনসিসি ও উত্তরা ব্যাংকের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

25

আন্তঃব্যাংকিং রেমিট্যান্সের তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে উত্তরা ব্যাংক লিমিটেডের এক ব্যবস্থাপকসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অপরদিকে এনসিসি ব্যাংকের ৩ কোটি ৮৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির দুই কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদ দেয়া হয়েছে।

মঙ্গলবার কমিশন সভায় এই অনুমোদন দেয়া হয় বলে জানিয়েছে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

উত্তরা ব্যাংকের যে তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন হয়েছে তারা হলেন- ব্যাংকটির নারায়ণগঞ্জ শাখার সাবেক হেড অব ক্যাশিয়ার মুক্তার হোসেন, সাবেক ব্যবস্থাপক মো. রোকনুজ্জামান ও দ্বিতীয় কর্মকর্তা মো. নিজাম উদ্দিন।

অন্যদিকে অর্থ আত্মসাতের মামলায় এনসিসি ব্যাংকের অফিসার এইচএম নুরুউদ্দিন চৌধুরী ও ক্যাশিয়ার শাহেলা কিবরিয়ার বিরুদ্ধে চার্জশিট অনুমোদ দেয়া হয়েছে।

উত্তরা ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ থানায় মামলা হয়েছিল ২০১৪ সালের ১৬ মে।

পরে মামলাটি তদন্ত করে তিন কোটি টাকা আত্মসাতের প্রমাণ ও অভিযোগ নিশ্চিত হওয়ায় দুদকের সহকারী পরিচালক সুমিত্রা সেন তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেন।

এ ছাড়া এনসিসি ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে রমনা মডেল থানায় মামলা হয়েছিল ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর।

পরে অভিযোগের সত্যতা পাওয়ায় দুদকের উপ-পরিচালক এসএম মফিদুল ইসলাম দুই আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিলের সুপারিশ করে কমিশনে প্রতিদেন দাখিল করেন।

মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More