ফের মন্ত্রী পাবার স্বপ্নে বিভোর মৌলভীবাজার জেলাবাসী, প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান

135
gb
ওমর ফারুক নাঈম ||
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মৌলভীবাজার জেলার ৪টি আসনের মধ্যে ৩টিতে আওয়ামী লীগ ও ১টিতে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এখন গ্রামগঞ্জ, হাটবাজার থেকে শুরু করে সর্বত্র একটি আলোচনা। কে হচ্ছেন মন্ত্রী। কে কতটুকু যোগ্য তার সমালোচনাও চলছে।
প্রাকৃতিক সৌন্দর্যের লিলাভূমি ও ঐতিহ্য ভরপুর মৌলভীবাজার জেলা। এখানে রয়েছে নানা সম্ভবনা। তার মধ্যে চা ও পর্যটন শিল্প অন্যতম। সিংহভাগ প্রবাসীরাও এই জেলার বাসিন্ধা। তাই নানা দিকে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মৌলভীবাজার। তবে রয়েছে বিভিন্ন প্রতিবন্ধকতা। এর মধ্যে বন্য সমস্যার স্থায়ী সমাধান, শিক্ষা ও চিকিৎসা খাতে অনগ্রসরতা, শিল্প ও হাওর উন্নয়নে ডিলেডালা। মৌলভীবাজার জেলাবাসীর ২৫ লক্ষ জনগণের দীর্ঘদিনের প্রাণের দাবী একটি সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশবিদ্যালয়ের.।এই নিয়ে দেশে বিদেশে হয়েছে মানববন্ধন. সভা.সমাবেশে গোলটেবিল বৈঠক ও গণ সাক্ষর অভিযান ও প্রধানমন্ত্রীর বরাবরে দেওয়া হয়েছে একাধিক স্মারকলিপি.। এদিকে মৌলভীবাজার জেলায় একসময় সাবেক শিল্প মন্ত্রী দেওয়ান আব্দুল বাছিত ও সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান এই অঞ্চলকে উন্নয়নের জোয়ারে ভাসিয়েছিলেন। এরপর প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীও নানা উন্নয়ন করেছেন। সাইফুর রহমান ও মহসীন আলীকে হারানোর ক্ষত এখনও শুকায়নি জেলাবাসীর।
তাই এবার মহাজোটের ৩ প্রার্থী জয়ী হওয়ায় ফের মন্ত্রী পাবার স্বপ্নে বিভোর মৌলভীবাজার জেলাবাসী। উন্নয়নের স্বার্থে মন্ত্রী চান. শুধু দেশে নয়। বিদেশেও জোড়াল এই দাবি তুলা হচ্ছে। নতুন সরকারে একজন মন্ত্রী চান জেলার প্রবাসীরাও। গত ৩০ ডিসেম্বর আওয়ামী লীগের ঐতিহাসিক বিজয়ে বৃটেনের কাডিফে আনন্দ সভায় সভাপতির ভাষণে যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য, ইউকে ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মৌলভীবাজার জেলার , সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর এই দাবি তুলে ধরেন। মকিস মনসুর এর বক্তব্যের ভিডিওটি ভাইরাল হওয়ার পর দেশ বিদেশ থেকে ফেইসবুক ও ইউটিউবে এই দাবিতে প্রচুর লেখা লেখি হচ্ছে।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে আগামী সরকারে মৌলভীবাজার জেলা থেকে একজন মন্ত্রী নেওয়ার দাবিতে মৌলভীবাজার মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড হোয়াটস্অ্যাপ ক্যাম্পেইন গ্রুপ ও মৌলভীবাজার জেলা সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর পক্ষ থেকে গত ২ জানুয়ারি প্রধানমন্ত্রীর অফিসে ইমেইল ও ডাকযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে. স্মারকলিপিতে মৌলভীবাজার জেলাবাসীর পক্ষে মৌলভীবাজার মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড হোয়াটস্অ্যাপ ক্যাম্পেইন গ্রুপের উপদেষ্টা ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই.ও গ্রুপ এডমিন মোহাম্মদ মকিস মনসুর. মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর সভাপতি এম খালেদ চৌধুরী ও সাধারন সম্পাদক আলিম উদ্দিন হালিম স্মারকলিপিতে সাক্ষর করেছেন। স্মারকলিপিতে মানণীয় প্রধানমন্ত্রী আমাদের ২৫ লক্ষ জনগণের এই দাবি পূরণে আন্তরিকতা সাথে সম্মতি প্রদান করে আমাদেরকে একজন মন্ত্রী উপহার দিবেন বলে এই প্রত্যাশা করা হয়েছে।
প্রয়াত অর্থ মন্ত্রী ও সমাজকল্যাণ মন্ত্রীর পর মৌলভীবাজার জেলায় এবার মন্ত্রী হওয়ার আলোচনায় আছেন- মৌলভীবাজার-৪ আসনে ৬ষ্ঠবারের মত নির্বাচিত সংসদ সদস্য সাবেক চীফ হুইপ ড. আব্দুস শহীদ। মৌলভীবাজার-১ আসনে ৪র্থ বারের মত নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন। মৌলভীবাজার-৩ আসনে প্রথম বারের মত নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আ.লীগের সভাপতি নেছার আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি আজিজুর রহমান, অথনীতিবিদ ড.খালিকউজ্জামান, বৃটেনের সাবেক হাইকমিশনার গিয়াস উদ্দিন মনির ও সাবেক এমপি সৈয়দা সায়রা মহসিনের নাম ও আলোচনায় রয়েছে।
মন্ত্রী পাওয়ার মাধ্যমে সাইফুর রহমান ও মহসীন আলীর হারানোর ক্ষতও ঢাকতে চান মৌলভীবাজারবাসী। এখন দেখার পালা শেষ পর্যন্ত কাকে দায়িত্ব দেয়া হবে?
বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের বিজয়ে বৃটেনের কাডিফে মিষ্টি মূখ ও আনন্দ সভা অনুষ্ঠিত
লিমন ইসলাম: বাংলাদেশে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মহাজোটের বিজয়ে গতকাল বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহরের গ্রামিন যুবরাজ সেন্টারে এক আনন্দ সভা ও মিষ্টি মূখ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ওয়েলস আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্তে এবং ওয়েলস আওয়ামীলীগের জয়েন্ট সেক্রেটারী কমিউনিটি নেতা গোলাম মতুজার পরিচালনায় অনুষ্ঠিত আনন্দ সভায় বক্তব্য রাখেন ওয়েলস আওয়ামীলীগের জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব লিয়াকত আলী. মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা আক্তার উজ্জামান কুরেশি নিপু. ওয়েলস কৃষকলীগের সভাপতি শেখ মোহাম্মদ আনোয়ার. আইন বিষয়ক সম্পাদক হারুন তালুকদার.প্রবীণ মুরব্বী আলহাজ আসাদ মিয়া. ওয়েলস শ্রমিকলীগের সভাপতি নুরুল আলম চুনু. ওয়েলস কুলাউড়া সোসাইটির সেক্রেটারী বদর উদ্দিন চৌধুরী বাবর. বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম ইউ কে শাখার সাংগঠনিক সম্পাদক শাহ শাফি কাদির. ওয়েলস যুবলীগের সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মুমিন. ওয়েলস যুবলীগের সহ সভাপতি রকিবুর রহমান. নিউপোট যুবলীগের সহ সভাপতি আব্দুর রুউফ তালুকদার. সাংগঠনিক সম্পাদক সিতাব আলি. ওয়েলস যুবলীগের সহ সভাপতি কবির মিয়া.আসাদ মিয়া. ওয়েলস ছাত্রলীগের সভাপতি বদরুল মনসুর ও ওয়েলস কৃষকলীগের সেক্রেটারী আব্দুল মোত্তালিব.সহ প্রমুখ নেতৃবৃন্দ।
যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ওয়েলস আওয়ামীলীগ লিডার মোহাম্মদ মকিস মনসুর সহ সকল বক্তারা মাদার অব ইউমিনিটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ বিজয়ী সকল এমপিকে প্রাণঢালা অভিনন্দন জানিয়ে বলেন এ বিজয় বাংলাদেশের.এ বিজয় উন্নয়নের এ বিজয় মুক্তিযুদ্ধের চেতনার বিজয় এখন দেশরতœ শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলার সময় বলে উল্লেখ করে আগামী প্রজন্মকে দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা সহ ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দেশে বিদেশের সবাইকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী সরকারকে সহযোগিতা করার আহবান জানান।
মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর মৌলভীবাজার জেলাবাসী থেকে আগামী সরকারে ১জন মন্ত্রী নেওয়ার জন্য মাদার অব ইউমিনিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানয়েছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More