চাঁপাইনবাবগঞ্জ নির্বাচন উপলক্ষে ৪ দিন সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

217
gb

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ||
দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি চার দিনের বন্ধ হয়ে গেছে। সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন সভাপতি হারুনুর রশিদ জানিয়েছেন,আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনি, রোব ও সোমবার সোনামসজিদ স্থলবন্দর বন্ধ ঘোষণা করে পত্র ইস্যু করা হয়েছে। এছাড়া শুক্রবার(২৮’ডিসেম্বর) সাপ্তাহিক ছুটির কারণে বন্দর বন্ধ রয়েছে। 
হারুনুর রশিদ বলেন, শুক্রবার মধ্যরাত থেকে দুদিন নির্বাচনের কারণে যানবাহন চলাচল বন্ধ থাকায় আমদানী রপ্তানী পন্য পরিবহন সম্ভব হবে না। তবে বন্দরের আভ্যন্তরীণ লোড,আনলোড সহ কিছু কর্যক্রম এসময় চালু থাকবে। মঙ্গলবার(১’জানুয়ারী-২০১৯) বন্দরের আমদানী রপ্তানী কার্যক্রম পূণরায় স্বাভাবিক হবে।
তবে এই সময় পাসপাের্টধারী যাত্রীদের জন্য ভারত যাতায়াত প্রতিদিনই স্বাভাবিক থাকবে। এ জন্য কাস্টমস ও ইমিগ্রেশন খোলা থাকবে। 
বন্দরের কাস্টমস সহকারী কমিশনার সন্তোষ সরেন জানিয়েছেন,শনিবার কাস্টমস অফিস খোলা থাকবে। একই সঙ্গে পূর্বের আমদানিকৃত পণ্য বন্দর পরিচালনাকারী বেসরকারী অপারেটর প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেডের ইয়ার্ডের ভেতরে ছাড়করণের ব্যবস্থা চালু থাকবে।