২০ ডিসেম্বর বোরহান উদ্দিন সোসাইটির মেধা যাচাই পরীক্ষা

82

মৌলভীবাজার প্রতিনিধিঃ
মানবতার সেবা ও সমাজ উন্নয়নে আত্মনিবেদিত মৌলভীবাজারের স্বনামধন্য সামাজিক সংগঠন শেখ বোরহান উদ্দিন (রঃ) ইসলামী সোসাইটি কর্তৃক আয়োজিত জেলার সবচেয়ে বড় মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০ ডিসেম্বর বৃহস্পতিবার মৌলভীবাজার সরকারি কলেজ কেন্দ্রে সকাল ১০টা হতে দুপুর পর্যন্ত ৩য় শ্রেণী থেকে ১০ম শ্রেণীর প্রায় দেড় হাজার শিক্ষার্থীদের অংশগ্রহনের মধ্য দিয়ে এ মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২০০১ সাল থেকে এ সংগঠন সমাজের উন্নয়নে বিভিন্ন কর্মসূচী সফলতার সহিত বাস্তবায়ন করে আসছে। তারই ধারাবাহিকতায় গত ৩ মাস ধরে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে রেজিষ্টেশন প্রক্রিয়া চলে। জেলার সবচেয়ে বড় এই মেধা প্রতিযোগিতা মূলক পরীক্ষা সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে মতবিনিময় সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের চেয়ারম্যান এম. মুহিবুর রহমান মুহিব এর সভাপতিত্বে ও জেলাব্যাপী মেধা যাচাই পরীক্ষার নির্বাহী পরিচালক ওয়াসিম আহমেদ নিশান এর স ালনায় অতিথি ছিলেন সংগঠনের পেট্রোন বিশিষ্ট সমাজ সেবক যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা মোহাম্মদ মকিস মনসুর, সংগঠনের উপদেষ্ঠা কানাডা প্রবাসী সৈয়দ আব্দুল গফফার, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ করসপন্ডেন্ট এস এম উমেদ আলী, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ইমাদ উদ-দীন, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হোসাইন আহমদ, হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা বেগম, ফটোনিউজবিডির সম্পাদক এমদাদুল হক, রোটারেক্ট ক্লাব অব মৌলভীবাজার টিসিটির চার্টার প্রেসিডেন্টন সুয়েব আহমদ, ইনফিটি ম্যাথ কোচিং এর প্রতিষ্ঠাতা আহমদ আলী, সংগঠক রাসেল মোস্তফা প্রমুখ। সভায় উপস্থিতিরা মৌলভীবাজার জেলার এই মেধা যাচাই পরীক্ষার মাধ্যমে মেধার বিকাশ ও সৃজনশীলতা সৃষ্টি করবে আশাবাদ ব্যক্ত করেন। জেলাব্যাপী মেধা যাচাই পরিক্ষা আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিলেন। কিন্তু আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের কারনে আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। মৌলভীবাজার সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্রে নির্ধারণ করা হয়েছে।
উল্লেখ্য, জেলা ব্যাপি এ মেধা যাচাই পরীক্ষার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিভিন্ন সময়ে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান, সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, তত্ত¡াবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আবদুল মুয়ীদ চৌধুরী, প্রাইভেডাইজেশন কমিশনের চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদরুদ্দিন আহমদ কামরান, সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আব্দুল বাকি চৌধুরীসহ সরকারি বেসরকারী উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গরা। পরীক্ষা আয়োজককারী সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

মন্তব্য
Loading...