১৬ বছর বয়সে ধর্ষিত হয়েও নীরব ছিলেন আমেরিকান টিভি পার্সোনালিটি

169
gb

জিবি নিউজ24 ডেস্ক //

আমেরিকান টিভি পার্সোনালিটি, লেখিকা, অভিনেত্রী ও মডেল পদ্মা লক্ষ্মী সদ্য জানালেন তিনি কৈশোরে ধর্ষিত হয়েছিলেন। সুপ্রিম কোর্টের সদস্য ব্রেট কভানাফের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ যা বহু যুগ ধরে তদন্ত না হয়ে ছিল, সে প্রসঙ্গে লক্ষ্মী নিউ ইয়র্ক টাইমসে একটা আর্টিকেল লেখেন। সেখানে ‘টপ শেফ’ সঞ্চালিকা লেখেন ৭ বছর বয়সে তিনি প্রথমবার যৌন নির্যাতনের শিকার হন এবং ১৬ বছর বয়সে প্রথমবার তাঁকে ধর্ষণ করা হয়।

ঘটনার বর্ণনা করতে গিয়ে লক্ষ্মী বলেন, ১৬ বছর বয়সে তিনি ২৩ বছরের ‘চার্মিং এবং হ্যান্ডসাম’ এক কলেজ পড়ুয়ার সাথে প্রেম করছিলেন যে তাঁর সঙ্গে লক্ষ্মীর লস এঞ্জেলেসের মলের পার্ট-টাইম রিটেলের চাকরির মাঝে ফ্লার্ট করতো। কিন্তু সম্পর্কের কয়েক মাসের মধ্যেই লক্ষ্মীকে তিনি ঘুমন্ত অবস্থায় যৌন নির্যাতন করেন বলে জানিয়েছেন।

আমরা যখনই বাইরে যেতাম ও গাড়ি পার্ক করে আমাদের বাড়িতে এসে মায়ের সঙ্গে কথা বলতো, লক্ষ্মী জানান। স্কুল শেষের পর সে আমাকে কখনও বাড়ি নিয়ে যায়নি। আমরা কিছুটা ঘনিষ্ঠ ছিলাম কিন্তু সে জানতো আমি ভার্জিন ছিলাম এবং আমি কখন যৌন সম্পর্ক স্থাপনের জন্য প্রস্তুত সে বিষয়ে দ্বন্দে ছিলাম।

নিউ ইয়ারের সন্ধ্যায় প্রায় তিন যুগ আগে লক্ষ্মী নিজের প্রেমিকের সঙ্গে ঘুরতে বেরিয়েছিলেন এবং রাতে প্রেমিকের অ্যাপার্টমেন্টেই ঘুমিয়ে পড়েছিলেন।  এরপর আমার মনে আছে আমার ঘুম ভাঙার পর আমি দেখি আমার দুই পায়ের মাঝে ধারালো ব্লেডের মতো কিছু একটার আঘাত লাগছে। সে আমার ওপরে ছিল, জানান লক্ষ্মী। আমি জিজ্ঞাসা করেছিলাম, ‘এটা তুমি কী করছ?’ সে জানিয়েছিল ‘এটা তোমায় অল্প কিছুটা সময়ই ব্যথা দেবে।’

সেই সময় ডেট রেপের অর্থ তাঁর অজানা থাকায়, তিনি বুঝতে পারেননি ঘটনাটা ধর্ষণ না যৌনতা, তাই পরবর্তীকালে তাঁর প্রেমিকদের কাছে  তিনি নিজেকে ভার্জিন বলেই দাবি করেন। ইমোশনালি আমি তাইই ছিলাম, লেখেন লক্ষ্মী।

এরপর লক্ষ্মী জানান, কী কারণে ৭ বছর বয়সে তাঁকে দাদু ঠাকুমার কাছে এক বছর থাকার জন্য ভারতে পাঠানো হয়। লক্ষ্মী নিজের মা ও সৎ বাবাকে জানিয়েছিলেন যে তাঁর এক আত্মীয় তাঁকে খারাপ ভাবে ছুঁয়েছে এবং নিজের যৌনাঙ্গে লক্ষ্মীর হাত রেখেছে। “আমি শিক্ষা পেয়েছিলাম, মুখ খুললেই তোমাকে বাইরে পাঠিয়ে দেওয়া হবে”, জানান তারকা।

এটা বলে আমার কিছু পাওয়ার নেই। তবে আমরা যদি সত্যিটা বলতে অনেকটা সময় নিয়ে নিই, যৌন নির্যাতনের বিষয়ে মুখে যতদিন কুলুপ এঁটে থাকবো, ততদিনই যুগে যুগে পুরুষরা মহিলাদের অত্যাচার চালিয়ে যাবে’, জানান লক্ষ্মী।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More