যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকীর সভা অনুষ্ঠিত

312
gb

জিবি নিউজ24 ডেস্ক //

বাংলাদেশ শ্রমিক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে এক আলোচনা সভাঅ নুষ্ঠিত হয়েছে। গত ১৫ অক্টোবর সোমবার পূর্বলন্ডনের নিউ রোডের একটি ওেস্টুওেন্টে প্রতিষ্ঠা বার্ষিকীর এই সভার আয়োজন করাহয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো: শামীম আহমদ এবং পরিচালনা করেন সাধারণ স¤পাদক চন্দন মিয়া। পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন মহানগর আওয়ামী লীগের সাধারন স¤পাদক আলতাফুর রহমান মুজাহিদ।
সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগ নেতা ও জগন্নাথপুর উপজেলার সাবেক মেয়র মিজানুর রশীদ ভুইয়া, যুক্তরাজ্য শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান আলী, আনছার আহমদ, শেফিল্ড শ্রমিক লীগের সভাপতি এ.টি.এম. শাহাব উদ্দীন, প্রচার ও প্রকাশনা স¤পাদক আশরাফ মিয়া, সহ সভাপতি সোহরাব হোসেন, সহ সভাপতি হামজা মিয়া, যুগ্ম সাধারন স¤পাদক আবুল খায়ের, সহ সভাপতি মুস্তাফিজুর রহমান, আতাউর রহমান, আলীম উদ্দিন, ছালেহ আহমদ, গৌছ আলী, বাহার মিয়া সহ প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় বক্তারা বাংলাদেশে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে শ্রমিকলীগের গুরুত্বপূর্ণ ভ’মিকার কথা উল্লেখ করেন এবং যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক কলেবর আরো শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করেন।
প্রধান অতিথি আলতাফুর রহমান মুজাহিদ দেশে বিদেশে মানুষের অধিকার আদায়ে শ্রমিক লীগের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে আবারও আওয়ামী লীগের ক্ষমতায় আসবে। তবে এ ক্ষেত্রে দেশে বিদেশে যার যার অবস্থান থেকে কাজ কওে যাওয়ার আহ্বান জানান।