অনুশীলনে তামিম; এখনো বিশ্রামে সৌম্য

245
gb

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচ বাংলাদেশকে দুটি ইনজুরি উপহার দিয়েছে। একসঙ্গে ইনজুরিতে পড়েছেন দেশের দুই সেরা ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার।

অবশেষে আজ ২৫ সেপ্টেম্বর বেশ কিছুক্ষণ ব্যাটিং প্র্যাকটিস করেছেন তামিম। কিন্তু সৌম্য আজও ছিলেন বিশ্রামে। যদিও জাতীয় দলের ফিজিও বলেছিলেন, প্রথম টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন।

আজ সোমবার পচেফস্ট্রমের সেনওয়েস পার্কে অনুশীলন করেছে ক্রিকেটাররা।  সেখানে বেশ কিছুক্ষণ নেটে ব্যাটিং প্র্যাকটিস করেছেন তামিম। প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে নিজেই তাকে একের পর এক বল করে গেছেন। মাঝে মধ্যে বোলিং থামিয়ে জিজ্ঞেস করেছেন তামিমের কোনো সমস্যা হচ্ছে কিনা। কিন্তু দেশসেরা ওপেনার সাবলীলভাবেই অনুশীলন করেছেন। পছন্দের কয়েকটি শটও খেলতে দেখা গেছে তাকে।

প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন কাঁধে চোট পেয়েছিলেন সৌম্য। আজ তিনি বিশ্রামেই ছিলেন। মূলতঃ সতর্কতার জন্যই সৌম্যকে অনুশীলনের বাইরে রাখা হয়েছে। টিম সূত্রে জানা গেছে, দ্রুতই অনুশীলনে দেখা যাবে এই তরুণ বিধ্বংসী ওপেনারকে। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। তার আগেই এই দুই ওপেনারকে নিশ্চিতভাবেই পেতে চাইবে টিম টাইগার।