শ্রীমঙ্গলে এক ডিমের দাম ১৯ হাজার টাকা !

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি ডিমের দাম ১৯ হাজার টাকায় গিয়ে উঠেছে মসজিদের নিলাম ডাকে। একইসঙ্গে নিলামে ১টি আতাফল ১ হাজার ৫০০ টাকায় বিক্রি হয়। 

 

 

 

রবিবার (৭ এপ্রিল) বিকেল ৫টায় উপজেলার মির্জাপুর বাজার জামে মসজিদ শাখার দারুল ক্বেরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্টে মানত হিসেবে দেয়া একটি ডিম উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়েছে। তুমুল প্রতিযোগিতায় মির্জাপুর বাজারের ব্যবসায়ী সালেহ আহমদ ১৯ হাজার টাকায় ক্রয় করেন। 

 

নিকটতম প্রতিযোগী নিলাম ডাককারী ছিলেন আরেক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম। শহরের স্থানীয় এক ব্যবসায়ী ওই আতাফলটি ১ হাজার ৫০০ টাকায় কিনে নেয়।

 

 

নিলাম শেষে বাজার মসজিদের ঈমাম সকলের মঙ্গলের জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন। নিলামে অংশগ্রহণকারী ক্রেতা-বিক্রেতা ছাড়াও অনেক উৎসুক জনতা মসজিদের এ নিলাম ডাক দেখতে ভিড় জমান। 

 

 

মির্জাপুর বাজারের ব্যবসায়ী মো. জাকির হোসেন বলেন, আগে মসজিদের উন্নয়ন কাজ করার জন্য বিভিন্ন দ্রব্যসামগ্রী দিয়ে এভাবে প্রতিযোগিতাপূর্ণ নিলামের আয়োজন হতো। অনাড়ম্বরপূর্ণ এই নিলাম দেখতে বহু মানুষ জড়ো হয়ে অনেকেই অংশগ্রহণ করত। এখন আর আগের মতো এই নিলাম ডাকা হয় না। বলতে গেলে প্রায় বিলুপ্তির দিকে এ কার্যক্রম। তবে মসজিদের উন্নয়নের স্বার্থেই এসব নিলাম টিকিয়ে রাখা জরুরি এবং এতে ক্রেতাদের অংশগ্রহণও গুরুত্বপূর্ণ।

 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন