শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ৯৪ জন নৌ সদস্যের ঢাকা ত্যাগ

64

জিবি নিউজ 24 ডেস্ক//

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন দক্ষিণ সুদানে বাংলাদেশ নৌবাহিনীর ফোর্স মেরিন ইউনিট-৪ এ যোগদানের উদ্দেশ্যে ৯৪ জন নৌসদস্যের প্রথম গ্রুপ বুধবার মধ্যরাতে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে।

আগামী ১৯ জুলাই দ্বিতীয় গ্রুপে আরও ১০৬ জন নৌ সদস্য ফোর্স মেরিন ইউনিট-৪ এ যোগ দিতে ঢাকা ত্যাগ করবে।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, নৌবাহিনীর এই ইউনিট দক্ষিণ সুদানের নদী পথে জাতিসংঘের সরবরাহ ব্যবস্থাকে সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের পাশাপাশি স্থানীয় বেসামরিক ব্যক্তিবর্গকে প্রয়োজনীয় নিরাপত্তা প্রদানসহ জরুরি পরিস্থিতিতে ডুবুরী সরবরাহ এবং চিকিৎসা সহায়তা প্রদান করে থাকে।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন যুদ্ধবিধ্বস্ত অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা ও মানবাধিকার রক্ষার ক্ষেত্রে গত দুই দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশ নৌবাহিনী আন্তর্জাতিক শান্তিরক্ষা কার্যক্রমে অত্যন্ত সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।

দক্ষিণ সুদান ছাড়াও লেবানন ও ভূ-মধ্যসাগরীয় এলাকায় জাতিসংঘের একমাত্র মেরিটাইম টাস্কফোর্সের সদস্য হিসেবে বাংলাদেশ নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ বর্তমানে লেবানীজ জলসীমায় টহলের কাজে নিয়োজিত রয়েছে।

মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More