Bangla Newspaper

আমিরাতে একাত্তরের জন্মদিন পালন

153
লুৎফুর রহমান ||
সংযুক্ত আরব আমিরাতে একাত্তর টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ৬ বছর পূর্তি উপলক্ষে আরব আমিরাতের ৬ অঙ্গনের  ৬জন বিশিষ্ট বাংলাদেশীকে সম্মাননা জানানো হয়েছে। আমিরাতে থাকা বাংলাদেশীদের বন্ধু হিসেবে বিগত দিন কাজ করায় একাত্তরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন প্রবাসীরা। পেশাজীবী প্রবাসীদের পক্ষ থেকে দেওয়া হয়েছে একাত্তরকে সম্মাননা।
২৪ জুন আরব আমিরাতের আজমানে দর্শক ফোরামের আহবায়ক অধ্যাপক আব্দুস সবুরের সভাপতিত্বে এবং নাজমুল হক ও তিশা সেনের পরিচালনায় মাহতাবুর রহমান নাসির (সর্বোচ্চ বারের সিআইপি), ড. রেজা খান (সাহিত্য), ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ (সমাজসেবা), মীর আনিসুল হাসান (শিক্ষা), ইফতেখার হোসেন বাবুল (কমিউনিটিতে অবদান) এবং মধ্যপ্রাচ্যের একমাত্র মহিলা সিআইপি জেসমিন আক্তারকে সম্মাননা জানানো হয়।
শুরুতে স্বাগত কথা রাখেন একাত্তর টিভির আরব আমিরাত প্রতিনিধি লুৎফুর রহমান। শুভেচ্ছা কথা রাখেন দর্শক ফেরামের সদস্য সচিব জি এম জায়গীরদার।
একাত্তর স্বাধীনতার পক্ষে অবিরাম চলবে এমন আশা ব্যক্ত করেন অনুষ্ঠানে আসা প্রবাসীরা। শুভেচ্ছা কথা রাখেন প্রকৌশলী নওশের আলী, প্রকৌশলী এস এ মোর্শেদ, মুনীর শাহাবুদ্দিন, সাংবাদিক জাহাঙ্গীর কবীর বাপ্পী, সাংবাদিক শিবলী সাদিক, হাজী শরাফত আলী, গুলশান আরা, হাবিবুর রহমান চুনু, মাজহারুল ইসলাম , রফিকুল ইসলাম, সেলিম উদ্দিন চৌধুরী, হাজী শফিকুল ইসলাম, সালেহ আহমদ সহ আরো অনেকে।
জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে কেক কাটা হয়। অনুষ্ঠানে নানা সংগঠনের পক্ষ থেকে একাত্তর টিভিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। একাত্তর টিভি বিগত দিনে আমিরাতের প্রবাসীদের পাশে দাঁড়িয়েছিলো। আগামিতেও এই ধারা অব্যাহত রাখতে এবং একাত্তরকে অন্যান্য চেনেল অনুসরণ করতে জানান সম্মাননা প্রাপ্তজনেরা।
একাত্তর টিভি শুধু সংবাদ প্রচার করে নেয় বরং অসহায় প্রবাসীদের নিরাপদে ঘরে ফেরাবার কাজ করে গেছে। আগামিতেও এই ধারা অব্যাহত রাখবে বলে জানিয়েছেন একাত্তরের আরব আমিরাত টিম।
অনুষ্ঠানে যেমন ছিলো ভিন্নতা তেমন ছিলো দেশপ্রেমে প্রবাসীদের মনজাগানিয়া সাংস্কৃতিক অনুষ্ঠান। একাত্তর টিভি নিয়ে জাদু পরিবেশন সহ একাত্তরের জাগরণী গান মন ছোঁয়ে যায় উপস্থিত দর্শকদের।
প্রবাসীদের ভালবাসায় একাত্তর টিভি আগামি আরো বেগবান হবে। নিরন্তর বলে যাবে প্রবাসীদের অধিকারের কথা।
Comments
Loading...