হকার উচ্ছেদের সময় গুলি ছোড়ার ঘটনায় ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চার্জশিট

552
gb

জিবিনিউজ ডেস্ক::
রাজধানীর গুলিস্তানে ফুটপাত থেকে হকার উচ্ছেদের সময় অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়ার ঘটনায় ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছে পুলিশ।

রোববার সকালে ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে এ চার্জশিট দাখিল করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক আকরাম হোসেন। শাহবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতা হলেন- ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান।

২০১৬ সালের ২৭ অক্টোবর রাজধানীর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি কর্পোরেশনের কর্মচারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এ সময় ছাত্রলীগের এই দুই নেতা অস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন। ঘটনার ৪ দিন পর পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।

ওই ঘটনায় শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে একটি হত্যাচেষ্টা মামলা করেন। মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানার ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমানকে প্রধান করে অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করা হয়।