ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে পলাশবাড়ীরতে বিভিন্ন সড়কে গাছ নিধন

275
gb

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা:

ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে ও খোদ ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের মেরীহাট এলাকায় ফরিদপুর, পশ্চিম দিগদারি, ডাঙ্গাপাড়া গ্রামের ইউপি রাস্তার গাছ কর্তন অব্যহত রেখেছে একটি চক্র।
এ ইউনিয়নটিতে ছাত্রলীগের কোন কমিটি না থাকলেও ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন অপকর্মসহ রাস্তা গাছ কর্তন অব্যহত রেখেছে করত পার্টি চক্রটি।
এ চক্রটি অত্র এলাকায় ইউপি রাস্তার গাছ নিধনে করাত পার্টি হিসাবে খ্যাতি অর্জন করেছে। স্থানীয়রা জানায়, প্রতিনিয়ত দলীয় প্রভাব খাটিয়ে ও ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে এসব ইউপি রাস্তার ছোট বড় গাছ গুলো কর্তন করতো বিক্রি করেছে। প্রতিনিয়ত গাছ গুলো দিনে দুপুরে রাতে আধারে গাছ গুলো কর্তন করা হলেও সংশ্লিষ্টরা দেখেও দেখছে না।
শুক্রবার সবাই যখন জুম্মার নামাজ আদায়ে ব্যস্ত সময় পার করছে ঠিক সেই মহুর্তে এ চক্রটি মেরীহাট এলাকার ডাঙ্গাপাড়ায় রাস্তার অবৈধভাবে গাছ কর্তনে ব্যস্ত হয়ে পড়েছে। সরেজমিনে গিয়ে অবৈধভাবে গাছ কর্তনের এসময় গাছ কর্তনের বৈধতা জানতে চাইলে কর্তন কাজে ব্যস্ত আব্দুল লতিফ, মাইদুল, মাছুদ, ওয়াসিমসহ কয়েকজন জানায়, আগামীকাল পহেলা বৈশাখ উৎযাপনের অনুষ্টানের জন্য আমরা কয়েকটি গাছ কর্তন করছি। গাছ কর্তনের বিষয়ে অত্র ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবলু মিয়ার সহ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ এর সহিত আলোচনা করে গাছ গুলো কর্তন করা হচ্ছে। মেরীরহাট বাজারে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবলু মিয়া আছে তার সঙ্গে কথা বলেন।
ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবলু মিয়া জানান, আগামীকাল পহেলা বৈশাখের অনুষ্ঠানের টাকা যোগাড় করতে ইউনিয়ন ছাত্রলীগের ছেলেপেলেরা এসব গাছ কর্তন করছে বিষয়টি অত্র ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ রা জানেন। বাবলু মিয়া আরও জানান,গাছ কর্তনের বিষয়টি নিয়ে থানা পুলিশসহ উপজেলা নির্বাহী অফিসারের সহিত আলোচনা করে গাছ গুলো কর্তন করা হচ্ছে।
এবিষয়ে অত্র ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটু জানান, আগামীকাল পহেলা বৈশাখ দলীয় ছেলেরা অনুষ্ঠান করবে সেকারণে তারা একটি গাছ কর্তন করবে বলে তাকে জানিয়েছে। এর আগেও এ চক্রটি বিভিন্ন রাস্তায় গাছ কর্তন করার বিষয় জানতে চাইলে তিনি বলেন বিষয়টি আমার জানা নেই। এরকম ঘটনা ঘটে থাকলে প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে।
অবৈধভাবে গাছ কর্তনের বিষয়ে পলাশবাড়ী থানা পুলিশকে অবগত করলে থানার দায়িত্বপ্রাপ্ত ডিউটি অফিসার আব্দুর রউফ জানান, ঘটনাস্থলে থানা পুলিশের একজন কর্মকর্তাকে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।