সেনার বেশে ধোনির পদ্মভূষণ

292
gb

মধুলীনা কলকাতা থেকে || জিবি নিউজ২৪.কম ||

সোমবার সন্ধ্যায় ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির হাতে দেশের তৃতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মভূষণ তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

টেরিটরিয়াল আর্মিতে সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল ধোনি সামরিক পোশাক পরে ওই সম্মান গ্রহণ করেন। মঙ্গলবার, ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট করে দেশের নিরন্তর সেবার জন্য সামরিক বাহিনীকে ধন্যবাদ দেন ধোনি। বলেন, সেনার পোশাকে সম্মান নিয়ে তাঁর আনন্দ ১০ গুণ বেড়ে গিয়েছে।
ধোনি লেখেন, পদ্মভূষণ পুরস্কার পাওয়াটা সম্মানের। আর তা সেনার পোশাকে গ্রহণ করায় উত্তেজনা দশগুণ বৃদ্ধি পেয়েছে। সামরিক বাহিনীর সকল পুরুষ ও নারী এবং তাঁদের পরিবারকে ধন্যবাদ। তাঁদের দেওয়া বলিদানের জন্যই আমরা নিজেদের সাংবিধানিক অধিকার উপভোগ করতে পারছি। জয় হিন্দ।

প্রসঙ্গত, গতকালই ছিল ভারতের ২০১১ ক্রিকেট বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তি। সেদিন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ধোনির ব্যাট থেকেই এসেছিল জয়সূচক শট। বিশাল ছক্কা হাঁকিয়ে ভারতকে জয়ী করেন তিনি। তার ঠিক সাত বছরের মাথায় এই সম্মান পেলেন ধোনি।

 ধোনি ছাড়াও, সোমবার পদ্মভূষণ সম্মান পান বিলিয়ার্ডস চ্যাম্পিয়ন পঙ্কজ আডবাণী। ৩২ বছরের আডবাণী বহু বছর ধরে বিলিয়ার্ডে রাজত্ব করেছেন।
ধোনির মতোই আডবাণীর কেরিয়ারও প্রশংসনীয়। তিনি দুবার এশিয়ান গেমসে সোনা জিতেছেন।