নতুন প্রজন্মকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে দেশ উন্নয়নের শিখরে পৌঁছাবে -শিক্ষামন্ত্রী

1,404
gb

মুকিত মুহাম্মদ, বিয়ানীবাজার প্রতিনিধি ||
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্মকে সু-শিক্ষা ও একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে দেশ উন্নয়নের শিখড়ে পৌছাঁতে পারবে। আর সে জন্যই বর্তমান সরকার শিক্ষার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে। যার ফলে ভবিষ্যতে কোন শিশু লেখাপড়া থেকে বিরত থাকবে না। আজ (বৃহস্পতিবার) বিয়ানীবাজার উপজেলার চারখাই উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপনে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রভাষক আব্দুল খালিকের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, চারখাই ইউনিয়নের চেয়ারম্যান মাহমদ আলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষাক স্বপ্না রাণী দত্ত, চারখাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী ইব্রাহিম আলী, শিক্ষামন্ত্রীর একান্ত সহকারী দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট আব্বাস উদ্দিনসহ আরো অনেকে।
গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী নাহিদ আরো বলেন, বেশির ভাগ প্রতিষ্ঠানে একাধিক নতুন ভবন নির্মিত হয়েছে। যেসব প্রতিষ্ঠান অবশিষ্ট রয়েছে সে গুলোতে খুব শীঘ্রই নতুন ভবন নির্মাণ করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া শিক্ষামন্ত্রী আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহ্বান জানান।
দিনব্যাপী আয়োজিত অনুষ্টানমালার শুরুতেই সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নাহিদ ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্টার আন্দোলনে শাহাদত বরণকারী শহীদ হুমায়ুন কবীর চৌধুরী নাহিদ’র কবর জিয়ারত করেন। এরপর চারখাই উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে দুপুর ১২ টায় সাচান-গাছতলা রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়-নয়াগ্রাম-শিকারপুর-গাছবাড়ি খেয়াঘাট রাস্থার পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থান,পঞ্চগ্রাম উচ্চ বিদ্যলয় (এসএফএইচ) এর নব-নির্মিত ভবনের শুভ উদ্বোধন শেষে সন্ধ্যার পর উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।