সালমান-শিল্পার বিরুদ্ধে এবার সমন জারি

522
gb

জিবিনিউজ ডেস্ক //

ভারত বলে কথা, ধর্ম কিংবা জাতিগত বিষয়ে অতিরক্ষণশীলতার বিষয়টি প্রায় দেখা যায় সেখানে। তার চাক্ষুষ প্রমাণ ‘পদ্মাবতী’ সিনেমা। এবার সালমান খান ও শিল্পা শেঠির বিরুদ্ধে সমন জারি করা হয়েছে।

 

রাজস্থানের চুরু জেলার ডেপুটি এসপি হুকুম সিং এ সমন জারি করেছেন। চলচ্চিত্র বিশ্লেষক কমল মেহতাকেও এ বিষয়ে তলব করা হয়েছে। কেন এই সমন জারি!
গত ডিসেম্বরে ‘ভাঙ্গি’ শব্দ ব্যবহার করায় সালমান ও শিল্পার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে বাল্মীকি সম্প্রদায়। বর্ণ বৈষম্যমূলক মন্তব্য করে একটি বিশেষ শ্রেণির মানুষের অনুভূতিতে আঘাতের দায়ে তাদের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করা হয়।
এ ছাড়া ভারতের তথ্য ও প্রচার মন্ত্রণালয় এবং দিল্লি ও মুম্বাই পুলিশ কমিশনারের কাছে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার দাবি জানায় ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্টস (এনসিএসসি)। এ জন্যই এ সমন জারি করা হয়েছে বলে জানা গেছে।
এক সাক্ষাৎকারে ‘ভাঙ্গি’ (নিচু সম্প্রদায়) শব্দটি ব্যবহার করেন শিল্পা। বাড়িতে তাকে কেমন দেখায় তার উত্তরে তিনি বলেছিলেন, ‘আমাকে ভাঙ্গির মতো দেখায়।’
এরপরই তার বিরুদ্ধে থানায় এ অভিযোগ দায়ের করা হয়। অভিনেতা সালমান খানের বিরুদ্ধেও একই অভিযোগ ওঠে। টাইগার জিন্দা হ্যায় সিনেমার প্রচারণায় এক টিভি অনুষ্ঠানে ‘ভাঙ্গি’ শব্দটি ব্যবহার করেন সালমান। নিজের নাচের দক্ষতা বোঝাতে গিয়ে শব্দটি ব্যবহার করেন তিনি। পরে অবশ্য ক্ষমা চান শিল্পা শেঠি। বলিউড লাইফ