সুনামগঞ্জে ৫ চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিস্কার  

মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: সুনামগঞ্জে চলমান ৪র্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী ৫জন চেয়ারম্যান প্রার্থীকে আওয়ামীলীগের বিভিন্ন পদ থেকে বহিস্কার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। এখবর জানাজানি হওয়ার পর থেকে পুরো জেলা জুড়ে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।
বৃহিস্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- জেলার সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কাদির, আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য আমির হোসেন রেজা, সারোয়ার আহমদ, একই উপজেলার সুরমা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন।
তারা ৫জন দলীয় নিয়ম অমান্য করে দলের নির্ধারিত চেয়ারম্যান প্রার্থীর বিরোধীতা করাসহ নিজেরা বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হয়ে জেলার জাহাঙ্গীর নগর, সুরমা, গৌরারং ও জয়কলস ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন বলে জানা গেছে।
আজ রবিবার (৫ ডিসেম্বর) বিকেলে এঘটনার সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ জেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন সাংবাদিকদের বলেন- দলীয় শৃংঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্র অনুযায়ী আওয়ামীলীগের বিভিন্ন পদে থাকা ৫জন বিদ্রোহী চেয়ারম্যান প্রাথীর বিরোদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়েছে।
এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় আরো যারা দলীয় বিদ্রোহী প্রার্থী রয়েছেন, তাদেরকে চিহ্নিত করে বহিস্কার করার জন্য সংশ্লিষ্ট দায়িত্বশীলদের নির্দেশ দেওয়া হয়েছে। দলের নিয়ম যে অমান্য করবে তার বিরোদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।     

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন