দেলোয়ার জাহিদ বিসিএই এর স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন নির্বাচিত

336
gb

জিবিনিউজ ডেস্ক //

এডমোনটন, কানাডা, ডিসেম্বর ১৬:  সম্প্রতি বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) এর (২০১৮-২০২০) সালের  স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এর সভাপতি এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য দেলোয়ার জাহিদ তিন বছর মেয়াদের জন্য চেয়ারপার্সন নির্বাচিত  হয়েছেন।

স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন পদে এ নির্বাচন অনুষ্ঠানের জন্য গঠিত নির্বাচন পরিচালনা পর্ষদে ছিলেন: ড. মানস সৌম নির্বাচন কমিশনার(চেয়ার) এবং ডা: হাসান ও আরিফ খান.

প্রবাসীদের নানাহ কার্যক্রম বাঙ্গালী  সংস্কৃতির ব্যাপকতা  বিস্তারে নিরলস প্রচেষ্টার অংশ হিসেবে  ন্যায়বিচার, স্বাধীনতা, শান্তি, মানবতার শিক্ষা ও মর্যাদা প্রতিষ্ঠার  লড়াইয়ে বাঙ্গালী সমাজ কানাডা তথা আন্তর্জাতিক অঙ্গনে প্রভাব বিস্তার করেছে ।

এ নৈতিক ও বুদ্ধিবৃত্তিক ধারাকে অব্যাহত রাখতে ঐক্যবদ্ধ এবং সমন্বিত ভাবে  সকলকে নিয়ে কাজ করতে  স্পেশাল প্রজেক্ট কমিটি সচেষ্ট হবে।

এডমন্টনে  বাংলাদেশ  কানাডা এসোসিয়েশন অব এডমন্টন প্রায় অর্ধ্ব মিলিয়ন ডলার ব্যয়ে  বাংলাদেশ  কমিউনিটি সেন্টার ক্রয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনের স্বপ্ন সাধ ছিলো একটি  কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠা করা যাতে বাংলা স্কুল, সঙ্গীত ও নাচের স্কুল, আরবী শিক্ষা সহ  বিভিন্ন প্রকার প্রকল্প চালু করা যায়।

দেলোয়ার  জাহিদ স্পেশাল প্রজেক্ট কমিটির এ পদে আগামী ৩ বছরের জন্য  বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হন .