মৌলভীবাজারে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান

45
gb

মৌলভবিাজার প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
গতকার শনিবার (৮আগস্ট) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মামুনুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার মহিলা সমিতির সভাপতি কবিতা ইয়াসমীন, অতিরিক্ত জেলা জেলা ম্যাজিষ্ট্রেট তানিয়া সুলতানা।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক ভিকারুন নেছা।
সভায় বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার মৌলভীবাজার শাখার চেয়ারম্যান রেজিয়া রহমান,মহিলা সমিতি সাধারন সম্পাদক দিলশাদ বেগম,সদর উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম প্রমুখ। পরে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষিত মহিলাদেও মধ্যে সেলাই মেশিন বিতরন করা হয়।
বক্তরা বলেন মহীয়সী নারী শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বাঙালি জাতির অধিকার আদায়ের সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন যোগ্য ও বিশ্বস্ত সহচর এবং বাঙালির মুক্তিসংগ্রামের সহযোদ্ধা। বঙ্গমাতা অসাধারণ বুদ্ধি, সাহস, মনোবল, সর্বসংহা ও দূরদর্শিতার অধিকারী ছিলেন এবং আমৃত্যু দেশ ও জাতি গঠনে অসামান্য অবদান রেখে গেছেন। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নির্মমভাবে নিহত হন।