চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসকসহ আরও ২৬ জন শনাক্ত,শনাক্ত বেড়ে ৫১৬

9
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাস শনাক্ত সংখ্যা গত এক মাসে ৫গুন বেড়ে   ছাড়িয়ে ৫১৬ জন হয়েছে। এর মধ্যে গত বুধবার (৫’আগষ্ট) জেলায় নতুন করে ২৬ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৬’আগষ্ট) বিকেলে সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী বলেন,) বুধবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাব থেকে আসা  সদর ও শিবগঞ্জ উপজেলার ৪১টি নমুনার ফলাফলে ২৬ জন শনাক্ত হন। শনাক্তদের ১৮ জন সদর  ও ৮ জন শিবগঞ্জের বাসিন্দা।এনিয়ে জেলায় শনাক্ত সংখ্যা বেড়ে এখন ৫১৬ জন।
বুধবার শনাক্তদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও  রয়েছেন। জেলা প্রশাসন সূত্র জানিয়েছে,অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উরাঁও  ঈদ-উল-আযহা’র পূর্বে থেকেই বাড়িতে কোয়ারান্টাইনে রয়েছেন। তিনি ভাল আছেন ও বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন।
সিভিল সার্জন আরও বলেন,জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের মধ্যে সদরের ২৬৪,শিবগঞ্জের ১২৫,গোমস্তাপুরের ৫২,নাচোলের ৪৫ ও ভোলাহাটের ৩০ জন রয়েছেন।
জেলায় শনাক্তদের মধ্যে এ পর্যন্ত সূস্থ হয়েছেন ২৩৮ জন।এদের মধ্যে সদরের ১১৪,শিবগঞ্জের ৫০,গোমস্তাপুরের ৩১,নাচোলের ২০ ও ভোলাহাটের ২৩ জন রয়েছে।
জেলায় আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত মারা গেছেন সদরের ৬ ও শিবগঞ্জের ২ জন সহ ৮ জন।
ফলে জেলায় চিকিৎসাধীন রোগি এখন ২৭০ জন। এদের মধ্যে সদরের ১৪৪, শিবগঞ্জের ৭৩,গোমস্তাপুরের ৩১, নাচোলের ২০ ও ভোলাহাটের ২৩ জন রয়েছেন।
সিভিল সার্জন জানান, জেলা থেকে এ পর্যন্ত ৪ হাজার ৯৮৬টি নমূণা সংগৃহীত হয়েছে। ফল পাওয়া গেছে ৪ হাজার ৭৫১টি নমূনার।পজিটিভ ফল এসেছে ৫১৬ টি। নেগেটিভ ফল এসেছে ৪ হাজার ২৩৫টি। এখনও ফল পাওয়া যায়নি ২৩৫টি নমূনার। নমূণা সংগ্রহ অব্যহত রয়েছে বলেও জানান সিভিল সার্জন।   ###