এক মিনিটের ফ্রি বাজারের উদ্বোধনী দিনেই সাড়ে ৪শ’ পরিবারকে বাজার দিলেন কাউন্সিলর মানিক

101
gb
9

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা ||

করোনা দুর্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে কর্মহীন ও অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণ করেছেন  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর রহমান মানিক।

আজ বুধবার দুপুরে লালবাগ শহীদ আবদুল আলীম মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে টেবিলে সবজি সাজিয়ে রেখে ২৬ নং ওয়ার্ডের সাড়ে ৪শ’ পরিবারকে দেয়া হয় সবজি বাজার । ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর রহমান মানিকের ব্যক্তিগত উদ্যোগে প্রতিষ্ঠিত বাপমা লিমিটেড এর পক্ষ হতে আয়োজন করা এই বাজারের নাম দেয়া হয় ‘এক মিনিটের সবজি বাজার’। এই বাজারে সুদূর নরসিংদী থেকে প্রান্তিক কৃষকের নিকট হতে কিনে এনে সাড়ে ৪শ’ পরিবারকে সবজি  দেয়া হয়।

কাউন্সিলর মানিক জিবি নিউজকে জানান, এই এক মিনিটের সবজি বাজার করার ফলে প্রান্তিক কৃষকরা ন্যায্য মূল্য পাচ্ছেন সাথে কর্মহীন ,অসহায় ও নিম্ন আয়ের মানুষদের উপকারও করতে পারছি। এই এক মিনিটের ফ্রি বাজারের উদ্বোধনী দিনেই  আমি সাড়ে শত পরিবারকে বাজার দিতে পেরেছি। আল্লাহ চাইলে এই বাজার সপ্তাহের প্রতি বুধবার আমি আয়োজন করে যাবো যতদিন পর্যন্ত এই করোনা দুর্যোগ থেকে আমরা মুক্ত না হই।

তিনি আরো জানান, আমি একজন জনপ্রতিনিধি। জনগণ আমাকে ভালবেসে পরপর দু’বার ভোটে কাউন্সিলর নির্বাচিত করে। এই দুর্যোগের সময় একজন জনপ্রতিনিধি হিসেবে আমার অনেক দায়িত্ব রয়েছে। এই সময় আমাকে জনগণের পাশে থাকতে হবে। শুধু এক মিনিটের বাজারই নয়, সাথে আরো অনেক সেবা দিচ্ছি এবং  দিয়ে যাবো ইন শা আল্লাহ। এলাকাবাসীর প্রতি আমার একটিই কথা, আপনারা ঘরে থাকুন। সেবা আমি আপনাদের ঘরে পৌছে দিব।

এর আগে, কাউন্সিলর মানিক দ্বিতীয়বারের মতো কাউন্সিলর হিসেবে দায়িত্ব গ্রহণের প্রথম কর্মদিবসেই তিনশত তেত্রিশ জনকে প্রধানমন্ত্রীর উপহার এবং দ্রুত  ওএমএস কার্ডের বিনিময়ে সাধারণ মানুষকে ১০ টাকা দরে ২০ কেজি চাউল বিতরণ করে অনেক প্রশংসা কুড়িয়েছেন ।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন